ব্রেকিং নিউজ
Home | অর্থনীতি | দুই নারীসহ এসএমই পুরস্কার পেলেন ৪ উদ্যোক্তা

দুই নারীসহ এসএমই পুরস্কার পেলেন ৪ উদ্যোক্তা

স্টাফ রিপোর্টার :  ক্ষুদ্র ও মাঝারি শিল্পে বিশেষ অবদান রাখায় দুই নারীসহ এসএমই পুরস্কার পেলেন চার উদ্যোক্তা।

বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাঁচ দিনব্যাপী এসএমই মেলার উদ্বোধনকালে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু উদ্যোক্তাদের হাতে পুরস্কার তুলে দেন।

জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কারপ্রাপ্ত হলেন বর্ষসেরা মাইক্রো উদ্যোক্তা (নারী) পারভীন আক্তার। বর্ষসেরা ক্ষুদ্র উদ্যোক্তা (পুরুষ) শহিদুল ইসলাম ফকির, বর্ষসেরা ক্ষুদ্র উদ্যোক্তা (নারী) উম্মে হাবিবা নীলা, বর্ষসেরা মাঝারি উদ্যোক্তা (পুরুষ) মো. বেলাল হোসেন।

এছাড়া জাতীয় এসএমই ব্যবসা প্রতিযোগিতা ২০১৬-এর বিজয়ী হিসেবে প্রথম পুরস্কার পান ইয়াসির আরাফাত ও তার দল। দ্বিতীয় পুরস্কার পান জান্নাতুল নাইমা ও তার দল, তৃতীয় পুরস্কার পান দেবজিৎ সাহা ও তার দল।

১৫ মার্চ থেকে পাঁচ দিনব্যাপী এ এসএমই মেলা চলবে ১৯ মার্চ পর্যন্ত। এ বছর সারাদেশ থেকে ২০০টি এসএমই প্রতিষ্ঠান ২১৬টি স্টলে তাদের উৎপাদিত পণ্য প্রদর্শন করছে। প্রতিদিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে মেলা।

মেলায় দেশে উৎপাদিত পণ্য খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, চামড়াজাত পণ্য, ইলেক্ট্রিক্যাল সামগ্রী, লাইট ইঞ্জিনিয়ারিং, আইটি পণ্য, প্লাস্টিক পণ্য, সিনথেটিকস, হস্তশিল্পসহ নানা পণ্য প্রদর্শন করা হচ্ছে মেলাতে।

এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান কেএম হাবিব উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ চুমকি, শিল্প সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়াসহ এসএমই উদ্যোক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী ক্যামেরনের

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন বাংলাদেশ সফররত ...

মে দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ করার প্রস্তুতি বিএনপির

স্টাফ রিপোর্টার : মহান মে দিবস উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ ...