Home | ব্রেকিং নিউজ | দীর্ঘ ৫ মাস পর লালমনিরহাটে ট্রেন চলাচল শুরু

দীর্ঘ ৫ মাস পর লালমনিরহাটে ট্রেন চলাচল শুরু

লালমনিরহাট প্রতিনিধি : বৈশ্বিক করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ ৫ মাস বন্ধ থাকার পর আবারও লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে সকল প্রকার ট্রেন চলাচল শুরু হয়েছে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল থেকে ৫০ শতাংশ অনলাইন ও ৫০ শতাংশ কাউন্টারে টিকিট সুবিধা দিয়ে লালমনিরহাট থেকে বুড়িমারী, কুড়িগ্রাম, সান্তাহার, বিরল-দিনাজপুর রুটে এসব ট্রেন চলাচল শুরু হয়েছে। সকাল থেকে ট্রেন চলাচল শুরু হলেও যাত্রীদের উপস্থিতি ছিল খুবই কম। তবে উপস্থিত যাত্রীরা দীর্ঘদিন পর ট্রেন যাত্রার সুযোগ পেয়ে অনেক খুশি।

লালমনিরহাট থেকে বুড়িমারী রুটের যাত্রী আব্দুস সামাদ বলেন, ট্রেন যাত্রা নিরাপদ আর খরচও কম। দীর্ঘদিন ট্রেন চলাচল বন্ধ থাকায় ব্যবসা-বাণিজ্যসহ নানা সমস্যায় পড়তে হয়েছে। আবারও ট্রেন চলাচল শুরু হওয়ায় আমরা খুব খুশি। ট্রেন চলাচল শুরু হওয়ায় সবার মাঝে স্বস্তি ফিরে এসেছে।

ট্রেনচালক মানিক মিয়া বলেন, করোনা পরিস্থিতির কারনে অনেকদিন ধরেই অলস সময় কাটছিল। আবারও ট্রেন চলাচল শুরু হওয়ায় কর্মব্যস্ত জীবনে ফিরতে পেরেছি। আসলে ট্রেনের হুইসেল না বাজলে ভালো লাগে না।

লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) তাপস কুমার দাস বলেন, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী আজ থেকে লালমনিরহাট স্টেশন থেকে সকল রুটে যাত্রীবাহী লোকাল, মেইল ও কমিউটার ট্রেন চালু হয়েছে। নির্ধারিত আসনের চেয়ে ট্রেনে অতিরিক্ত যাত্রী ভ্রমণে রেলওয়ে কর্মচারীরা নজর রাখবেন। এসব ট্রেন চলাচলের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলা হবে। বর্তমানে ট্রেনে যাত্রী সংখ্যা কম হলেও আস্তে আস্তে তা স্বাভাবিক হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নায়কেরা কি ধোয়া তুলসি পাতা : মিমি

বিনোদন ডেস্ক : মাদককাণ্ডে বলিউড সেনসেশন দীপিকা পাড়ুকোনের বিরুদ্ধে তদন্তের প্রতিবাদ জানিয়েছেন কলকাতার ...

কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে : প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন ...