ব্রেকিং নিউজ
Home | জাতীয় | দিল্লি যাচ্ছেন আজ স্বরাষ্ট্রমন্ত্রী

দিল্লি যাচ্ছেন আজ স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রির্পোটার : বাংলাদেশ ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে যোগ দিতে দিল্লি যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ১৬ সদস্যের প্রতিনিধি দলটি আজ (মঙ্গলবার) দুপুর আড়াইটায় ঢাকা ত্যাগ করবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু ঢাকাটাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানা গেছে, আগামীকাল ৭ আগস্ট ভারতের রাজধানী দিল্লিতে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও ভারতের স্বরাষ্ট্র পর্যায়ে সপ্তম বৈঠক। দিল্লির এই বৈঠকে আন্তঃসীমান্ত নিরাপত্তা, সীমান্তে চোরাচালান ও সীমান্ত ব্যবস্থাপনাসহ বিভিন্ন দ্বিপক্ষীয় বিষয়ে আলোচনা হবে বলে আশা করা হচ্ছে। তাছাড়া রোহিঙ্গা সমস্যা দূর করার মতো বিষয়গুলো স্থান পাবে।

সফরসূচি অনুযায়ী ৭ আগস্ট ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করবেন। দায়িত্ব গ্রহণের পর বিদেশি কোনো মন্ত্রীর সঙ্গে এটাই অমিত শাহ’র প্রথম বৈঠক। ৮ আগস্ট ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এদিনই ঢাকা ফেরার কথা রয়েছে তার।

আলোচনায় থাকতে পারে আগরতলার মহারাজা বীরবিক্রম এয়ারপোর্ট সম্প্রসারণে বাংলাদেশের ব্রাক্ষ্মণবাড়িয়ার অংশ থেকে জমি অধিগ্রহণের বিষয়টিও। পাশাপাশি আলোচনায় থাকবে দু’দেশের স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গণভবনে প্রধানমন্ত্রীর সম্মেলন শুরু

স্টাফ রির্পোটার :  আজারবাইজানের বাকুতে অনুষ্ঠিত জোট নিরপেক্ষ সম্মেলন নিয়ে সংবাদ সম্মেলনে ...

ফ্রান্সের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় এক মসজিদে বন্দুক হামলা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ফ্রান্সের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় এক মসজিদে বন্দুক হামলা হয়েছে। স্থানীয় ...