ব্রেকিং নিউজ
Home | জাতীয় | দিল্লির মাওলানা সাদকে বাংলাদেশে আসা ঠেকাতে বিমানবন্দরে বিক্ষোভ আলেমদের

দিল্লির মাওলানা সাদকে বাংলাদেশে আসা ঠেকাতে বিমানবন্দরে বিক্ষোভ আলেমদের

স্টাফ রিপোর্টার : দিল্লির মাওলানা সাদ কান্ধলভীকে বাংলাদেশে আসা ঠেকাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিক্ষোভ করছেন শত শত আলেম। এছাড়া বিক্ষোভ হচ্ছে ঢাকার অনেক মাদ্রাসায়।

দিল্লির নেজামুদ্দিনের মুরব্বি মাওলানা সাদ যেন বাংলাদেশে আসতে না পারেন সেজন্য বুধবার সকাল থেকে বিমানবন্দর এলাকায় জড়ো হয়েছেন আলেম-ওলামারা।

নিজের বিতর্কিত বক্তব্য প্রত্যাহার না করে এবং সবার সম্মিলিত সিদ্ধান্তকে পাশ কাটিয়ে মাওলানা সাদের ইজতেমায় আসা উচিত নয় এমন দাবিতে তারা জড়ো হয়ে বিক্ষোভ করছেন। আলেমরা এখন বিমানবন্দর গোলচত্বর অবস্থান করছেন বলে জানান মাদরাসা বাইতুল মুমিনের মুহতামিম মুফতি নেয়ামতুল্লাহ আমিন।

গোলচত্বরের চারপাশে অস্থায়ী মঞ্চ স্থাপন করে আলেমরা বক্তব্য দিচ্ছেন। বক্তৃতায় তারা বাংলাদেশে তাবলিগ জামাতের যে নিরপেক্ষ ইমেজ রয়েছে তা অক্ষুণ্ন রাখার দাবি জানান।

উল্লেখ্য, মাওলানা সাদ তাবলিগের দিল্লি মারকাজের শীর্ষ মুরব্বি। সেখানে তাবলিগের শীর্ষ ব্যক্তিদের সঙ্গে তার বিরোধ চলে আসছে দীর্ঘদিন ধরে। মাওলানা সাদের কিছু বক্তব্যের জেরে ভারত-বাংলাদেশের আলেমদের একটি শ্রেণি তার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। দেওবন্দ মাদ্রাসা থেকেও তার বিরুদ্ধে ফতোয়া এসেছে।

সেই সূত্র ধরে ইজতেমায় মাওলানা সাদে’র  অংশগ্রহণকে নিয়ে কাকরাইল শূরাদের মাঝেও মতবিরোধ দেখা দিয়েছে। ওলামায়ে কেরামও মাওলানা সাদের ইজতেমায় অংশগ্রহণ না করার পক্ষেই সরকারকে প্রস্তাব করেছেন বলে সূত্রে জানা গেছে। এ ব্যাপারে সরকারের সঙ্গে আলেম-ওলামা এবং কাকরাইলের মুরব্বিদের দফায় দফায় বৈঠক হয়েছে।

আগামী ১২ জানুয়ারি থেকে শুরু হওয়া বিশ্ব ইজতেমার প্রথম পর্বে মাওলানা সাদ আসবেন কি না তা নিয়ে এতদিন গুঞ্জন ছিল। কিন্তু ইজতেমা শুরুর দুই দিন আগে আজ বুধবার দুপুরে মাওলানা সাদ বাংলাদেশে আসছেন এমন খবর শোনার পর তার আগমন ঠেকাতে শাহজালাল বিমানবন্দরে জড়ো হয়ে বিক্ষোভ করছেন শত শত আলেম ওলামা। এছাড়া ঢাকার বিভিন্ন মাদ্রাসায় সাদবিরোধী বিক্ষোভ করছে মাদ্রাসার শিক্ষক-ছাত্ররা।

এদিকে সড়কে অবস্থান করে বিক্ষোভ করায় টঙ্গী থেকে এয়ারপোর্ট পর্যন্ত পুরো রাস্তায় যানজট সৃষ্টি হয়েছে। মানুষ বাস থেকে নেমে পায়ে হেটে তাদের গন্তব্যের উদ্দেশে রওনা হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ওসির বিরুদ্ধে সংবাদ সম্মলনে সোস্যাল মিডিয়ায় সমালোচনার ঝড়

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) কে এম এনামুল ...

হাতীবান্ধায় দুর্গা প্রতিমা তৈরিতে ব্যস্ত কারিগররা

লালমনিরহাট প্রতিনিধি : শারদীয় দুর্গাপূজা হিন্দু ধর্মাবলম্বীদের সর্ব বৃহত্তম ধর্মীয় উৎসব। মূল ...