Home | বিবিধ | আইন অপরাধ | দিরাইয়ে স্কুল ছাত্রী মুন্নি হত্যার মূল আসামী ইয়াহিয়া গ্রেফতার

দিরাইয়ে স্কুল ছাত্রী মুন্নি হত্যার মূল আসামী ইয়াহিয়া গ্রেফতার

জাহাঙ্গীর আলম ভূঁইয়া,হাওরাঞ্চল প্রতিনিধি: সুনামগঞ্জের দিরাই উপজেলায় বহুল আলোচিত স্কুল ছাত্রী মুন্নি খুনের ঘটনার ৫দিনের মাথায় হত্যাকারী ইয়াহিয়া কে গ্রেফতার করছে আইনশৃঙ্খলা বাহিনী। ঘটনার পর থেকে মূল আসামী ইয়াহিয়া কে গ্রেফতার করতে জেলা পুলিশের ৫টি দলে বিভিক্ত হয়ে অভিযান চালিয়ে ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে বুধবার দিনগত রাত ১টায় সিলেট নগরীর জালালাবাদ থানার মাসুক বাজার এলাকার দরশা গ্রামের একটি বাড়ি থেকে তাকে গ্রেফতার করে। এই অভিযানে নেতৃত্ব দেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ হাবিবুল্লাহ,বেলায়তে শিকদার,দিরাই থানার ওসি মোস্তফা কামাল। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় সুনামগঞ্জ পুলিশ সুপার কার্য্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সুনামগঞ্জ পুলিশ সুপার বরকত উল্লাহ খান এই তথ্য জানান। এর পূর্বে গত সোমবার বিকালে নিহতের মা রাহেলা বেগম খুনী ইয়াহিয়া সর্দার সহ ২জনকে আসামী করে দিরাই থানায় এ মামলা দায়ের করেন। এর পর ঐ দিন বিকালে পুলিশ অভিযান চালিয়ে এই মামলার দ্বিতীয় আসামী তানভির আহমেদ চৌধুরী (২২)কে কলেজ রোড়ে তার ব্যবসা প্রতিষ্টান থেকে গ্রেফতার করে। তানবির উপজেলার আনোয়াপুর গ্রামের আবুল কালাম চৌধুরীর ছেলে। এব্যপারে পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান জানান, মুন্নি হত্যা ঘটনার পর থেকেই এহিয়াকে গ্রেফতার করার জন্য বিভিন্ন তথ্য প্রযুক্তির আওতায় আনা হয়েছে। তথ্য প্রযুক্তির মাধ্যমেই বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে এহিয়াকে সিলেট জালালাবাদ থানার এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। মুন্নির মা রাহেলা খাতুন জানান, আমার মেয়ের হত্যাকারীকে গ্রেফতার করা হয়েছে। এখন যদি সুষ্টু বিচারের মাধ্যমে এই ঘাতকের ফাঁসি দেয়া হয় তাহলেই আমি কিংবা দেশবাসী ন্যায় বিচার পাবে। তাই সরকারের কাছে দাবী মুন্নি হত্যার খুনিকে যেন সুষ্ঠ বিচারের আওতায় আনা হয়।
উল্লেখ্য,দিরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্রী ছিল মুন্নি আক্তার (১৬)। প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় বখাটে এহিয়ার হাতে গত শনিবার দিরাই পৌরসভার আনোয়ারপুর গ্রামে নিজ বাসার পড়ার টেবিলে মনযোগ সহকারে অধ্যয়নরত ছিলো হুমায়রা আক্তার মুন্নি। রাত সাড়ে ৮টায় বাসায় ঢুকে নিজ হাতে ছুরিকাঘাতে খুন করে বখাটে এহিয়া সরদার (২২) ও তার সহযোগীরা। মুন্নির চিৎকার শুনে পাশের কক্ষ থেকে তার মা রাহেলা খাতুন মেয়েকে বাঁচাতে এগিয়ে আসলে তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায় ইয়াহিয়া সহ তার সহযোগী ঘাতকরা। বখাটে মুল ঘাতক উপজেলার সাকিতপুর গ্রামের জামাল সরদারের ছেলে। ঘটনার সময় ঘাতকের সাথে থাকা ৪সহযোগী দুই মটর সাইকেল নিয়ে নিচতলায় অবস্থান করছিল। আশপাশের লোকজন খবর পেয়ে এগিয়ে আসলে ঘাতক ও তার সহযোগীরা পলিয়ে যায়। আরো জানা যায়,এহিয়া দিরাইয়ে মিছিল মিটিংয়ের অগ্রভাগে থেকে সক্রিয়ভাবে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত রয়েছে বলে জানা গেছে।
স্থানীয় এলাকাবাসীরা জানান,ইতালী প্রবাসী হিফজুর রহমানের স্ত্রী রাহেলা বেগম স্কুল পড়–য়া মেয়ে মুন্নী ও তার ছোট ছেলেকে নিয়ে পৌর শহরের আনোয়ারপুর মাদানী মহল্লায় পিতার বাসার ২য়’তলায় দীর্ঘদিন ধরে বসবাস করছেন। সাকিতপুর গ্রামের বখাটে ছাত্রলীগ কর্মী ইয়াহিয়া অনেক দিন ধরে মেধাবী ছাত্রী মুন্নিকে বিদ্যালয়ে যাওয়া আসার পথে উত্যক্ত করতো। এ নিয়ে মুন্নির মা রাহেলা বেগম সুনামগঞ্জ র‌্যাব-৯ ও বিদ্যালয় কর্তৃপক্ষ বরাবরে একটি লিখিত আবেদন করেন। এর প্রেক্ষিতে গত ২৬-১০-১৭ইং তারিখে দিরাই উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর ইকবাল ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভপাতি আব্দুল হক ও পৌর এলাকার সুজানগর গ্রামের তোফাজ্জুল হোসেন চৌধুরীর মাধ্যমে একটি আপোষ মিমাংসায় লিখিত মুচলেকা দেয় বখাটে এহিয়া। এতে ক্ষিপ্ত হয়ে প্রতিশোধ নেয়ার জন্য প্রকাশে খুন করার হুমকি করে এহিয়া। নিহত মুন্নির ফুফোতো ভাই সৌরভ মিয়া জানান,প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় বখাটে এহিয়া মুন্নির ইতালি প্রবাসী পিতাকে ইমু নাম্বারে বিভিন্ন ধরনের অপ্রীতিকর ছবি পাঠিয়ে বিভ্রান্ত ছড়িয়েছে। শনিবার রাত সাড়ে ৮টায় তার সহযোগীদের নিয়ে বাসায় গিয়ে মুন্নিকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। রক্তাক্ত অবস্থায় মুন্নীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে আশংকাজনক অবস্থায় কর্তব্যরত চিকিৎসক ডাক্তার পিয়াস দেব তাকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সিলেট যাওয়ার পথেই মুন্নির মৃত্যু হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কুমিল্লায় বাড়ি থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লা নগরীতে মুঠোফোনে কল দিয়ে বাড়ি থেকে ডেকে নিয়ে ডেকোরেটর ...

ফকিরহাটে ভ্রাম্যমান আদালতে দুই মাদকসেবীর কারাদন্ড

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের ফকিরহাট উপজেলার সাতবাড়িয়া এলাকায় ভ্রাম্যমান আদালতের বিশেষ অভিযানে দুই ...