Home | খেলাধূলা | দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ এক উইকেট হারিয়ে ১৮৭ রান

দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ এক উইকেট হারিয়ে ১৮৭ রান

স্পোর্টস ডেস্ক : চট্টগ্রাম টেস্টে প্রথম দিনের মতো দ্বিতীয় দিনটি নিজেদের করে নিতে পারলো না বাংলাদেশ। বৃহস্পতিবার টাইগারদের ব্যাটিংটা মোটামুটি ভালো হলেও বোলিংটা ছিল হতাশাজনক। বোলিংয়ে শুরুতে মেহেদী হাসান মিরাজই যে একটি উইকেট নিয়েছিলেন। তারপর আর কেউ আঘাত হানতে পারেননি।

দলীয় শূন্য রানে ওপেনার দিমুথ করুণারত্নেকে হারানোর পর স্বাচ্ছন্দ্যেই খেলে গেছেন ধনঞ্জয়া ডি সিলভা ও কুসল মেন্ডিস। দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ এক উইকেট হারিয়ে ১৮৭ রান। ম্যাচে তারা এখনও পিছিয়ে ৩২৬ রানে। কারণ, প্রথম ইনিংসে বাংলাদেশ সংগ্রহ করে ৫১৩ রান।

আজই সেঞ্চুরি তুলে নিয়েছেন লঙ্কান ব্যাটসম্যান ধনঞ্জয়া ডি সিলভা। দিন শেষে ১০৪ রান করে অপরাজিত থাকেন তিনি। টেস্ট ক্যারিয়ারে এটি তার চতুর্থ সেঞ্চুরি। অন্যদিকে, ৮৩ রান করে অপরাজিত থাকেন কুসল মেন্ডিস।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গতকাল শুরু হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। প্রথম দিন টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। বুধবার দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল চার উইকেট হারিয়ে ৩৭৪ রান।

বৃহস্পতিবার সকালে ব্যাট করতে নেমে ৫১৩ রান সংগ্রহ করে অলআউট হয় বাংলাদেশ। দলের পক্ষে মুমিনুল হক করেন ১৭৬ রান। মুশফিকুর রহিম করেন ৯২ রান। তামিম ইকবাল করেন ৫২ রান। ৮৩ রান করে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ রিয়াদ। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে সুরঙ্গা লাকমল ৩টি, দিলরুয়ান পেরেরা ১টি, রঙ্গনা হেরাথ ৩টি ও লক্ষণ সান্দাকান ৩টি করে উইকেট নেন।

আজ দ্বিতীয় সেশনে শেষ হয় বাংলাদেশ ইনিংস। এরপর শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নামে। ব্যাটিংয়ে নেমে তারা দলীয় শূন্য রানেই উইকেট হারায় সফরকারীরা। ইনিংসের তৃতীয় ওভারে মেহেদী হাসান মিরাজের বলে ইমরুল কায়েসের হাতে ক্যাচ হন দিমুথ করুণারত্নে।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ প্রথম ইনিংস: ৫১৩ (১২৯.৫ ওভার)

(তামিম ইকবাল ৫২, ইমরুল কায়েস ৪০, মুমিনুল হক ১৭৬, মুশফিকুর রহিম ৯২, লিটন দাস ০, মাহমুদউল্লাহ রিয়াদ ৮৩*, মোসাদ্দেক হোসেন সৈকত ৮, মেহেদী হাসান মিরাজ ২০, সানজামুল ইসলাম ২৪, তাইজুল ইসলাম ১, মোস্তাফিজুর রহমান ৮; সুরঙ্গা লাকমল ৩/৬৮, লাহিরু কুমারা ০/৭৯, লাহিরু কুমারা ১/১১২, রঙ্গনা হেরাথ ৩/১৫০, লক্ষণ সান্দাকান ২/৯২, ধনঞ্জয়া ডি সিলভা ০/১২)।

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ১৮৭/১* (৪৮ ওভার)

(দিমুথ করুণারত্নে ০, কুসল মেন্ডিস ৮৩*, ধনঞ্জয়া ডি সিলভা ১০৪*; মোস্তাফিজুর রহমান ০/৩১, সানজামুল ইসলাম ০/৫২, মেহেদী হাসান মিরাজ ১/৪৫, তাইজুল ইসলাম ০/৫৬, ০/৩)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফাইনালে টস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক : আজ জমজমাট ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামছে ১২তম ক্রিকেট বিশ্বকাপের। ক্রিকেটের তীর্থভূমি ...

ভারতকে কাঁদিয়ে ফাইনালে নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক : বৃষ্টিবিঘ্নিত সেমিফাইনালে স্বল্প রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ম্যাট হেনরি, ...