Home | সারা দেশ | দিনাজপুর সদর উপজেলা নির্বাচনে ৪টি দলের মর্যাদা রক্ষার লড়াই

দিনাজপুর সদর উপজেলা নির্বাচনে ৪টি দলের মর্যাদা রক্ষার লড়াই

sadar-nirbachonমাহিদুল ইসলাম রিপন, দিনাজপুর প্রতিনিধি : আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি ও জামায়াতের মর্যাদা রক্ষার লড়াইয়ে দিনাজপু সদর উপজেলার নির্বাচনকে ইস্যু হিসেবে গ্রহন করে দিনরাত ব্যাপক নির্বাচনী প্রচারনা চালাচ্ছে প্রার্থীরা। দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সাধারন ভোটারদের দৃষ্টি আকর্ষন করে সমর্থন আদায়ে লক্ষে কাজ করছে। পোষ্টার, ব্যানার, লিফলেট এবং মাইকিং এর সাথে গ্রামগঞ্জে ভোট প্রার্থনায় ব্যস্তু সময় পার করছেন প্রার্থী ও সমর্থকরা।
নির্বাচন কমিশন কর্তৃক ঘোষনা অনুযায়ী আগামী ১৫ মার্চ তৃতীয় দফা উপজেলা নির্বাচনে দিনাজপুর সদর উপজেলার নির্বাচনকে ঘিরে দিন-রাত প্রচারনায় জমজমাট হয়ে থাকছে শহর-গ্রাম। নিজেদের প্রার্থীদের জয়ী করার লক্ষ্যে সমর্থকরা লিফলেট হাতে নিয়ে ব্যাপক ভাবে প্রচারনা কাজ চালিয়ে যাচ্ছে। দিনাজপুর সদর উপজেলার প্রতিটি এলাকার গ্রামগঞ্জ পোষ্টার ও ব্যানারে ছেয়ে গেছে। ইতিপূর্বে ৩ বার উপজেলা নির্বাচনে বিএনপি, জামায়াত ও জাতীয় পার্টির দখলে থাকে উপজেলা চেয়ারম্যান পদটি। তাই প্রথম বারের মতো উপজেলা চেয়ারম্যান হিসেবে দলের মনোনিত প্রার্থীকে দেখতে চায় আওয়ামীলীগ। আসনটি জয়ী হয়ে ধরে রাখার চেষ্ঠায় ব্যস্তু স্থানীয় বিএনপি। আর অন্যদিকে মর্যাদার লড়াইয়ে জয়ী হতে চায় জামায়াত-জাতীয় পার্টি। এই চারমুখী লড়াইয়ে জয়ী হতে সকলেই ব্যস্তু হয়ে পড়েছে নির্বাচনী প্রচারনায়।
দিনাজপুর সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী থাকলেও প্রতিদ›িদ্বতা করছে ৪ জন। এদের মধ্যে আওয়ামীলীগের ফরিদুল ইসলাম (আনারস), বিএনপির বর্তমান ভাইস চেয়ারম্যান মোকারম হোসেন (দোয়াত কলম), জামায়াতের মুজিবুর রহমান (মোটর সাইকেল) ও জাতীয় পার্টির আহমেদ শফি রুবেল (টেলিফোন) প্রতিক নিয়ে লড়ছে।
নির্ধারিত সময়ের মধ্যে প্রার্থীতা প্রত্যাহার করতে না পারায় বিএনপির দুইজন প্রার্থীর ব্যালটে থাকছে প্রতিক। এরা হলেন জেলা বিএনপির সাধারন সম্পাদক নাজনুর রহমান শাহ চৌধুরী মুকুর (ঘোড়া) ও যুগ্ম সাধারন সম্পাদক আখতারুজ্জামান জুয়েল (কাপপিরিচ)। তবে বিএনপির এ দুজন প্রার্থীই মোকারম হোসেনকে সমর্থন দিয়েছেন।
ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগের একক ও বিএনপির একাধিক প্রার্থী থাকায় আওয়ামীলীগের প্রার্থীরা ভোট যুদ্ধে এগিয়ে রয়েছে।
ভাইস চেয়ারম্যান পদে ৫ জনের মধ্যে আওয়ামীলীগের কিশোর কুমার রায় (চশমা), বিএনপির জেলা যুবদলের যুগ্ম আহবায়ক মোন্নাফ মুকুল (তালা), জামায়াতের এ্যাডভোকেট মায়নুল আলম (টিউবওয়েল), বিএনপির বিদ্রোহী প্রার্থী বাবু আহমেদ বাব্বা (উড়োজাহাজ) ও মাহবুবুল হক হেলাল (টিয়াপাখি) প্রতিক নিয়ে লড়ছে।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জনের মধ্যে আওয়ামীলীগের হাসমিন লুনা (প্রজাপতি), বিএনপির শাহিন সুলতানা বিউটি (পদ্মফুল), জামায়াতের সখিনা খাতুন (ফুটবল) ও বিএনপির বিদ্রোহী প্রার্থী খালেদা পারভীন (কলস) প্রতিক নিয়ে লড়ছে।
আগামী ১৫ মার্চ ৩ লাখ ১৪ হাজার ৮৫৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে পছেন্দের প্রার্থীকে ৫ বছরের জন্য নির্বাচিত করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিজয় দিবস উপলক্ষ্যে ফকিরহাট কালী মন্দিরে প্রার্থনা সভা

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি : মহান বিজয় দিবস উপলক্ষ্যে বীর মুক্তিযোদ্ধাদের সুস্থ্যতা কামনা ...

কুড়িগ্রামে মহান বিজয় দিবস পালিত

কুড়িগ্রাম িপ্রতিনিধি : যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্যদিয়ে কুড়িগ্রামে মহান বিজয় দিবস পালিত ...