ব্রেকিং নিউজ
Home | বিবিধ | আইন অপরাধ | দিনাজপুরে হত্যা মামলায় ২ জনের ফাঁসি : ১৭ জনের যাবজ্জীবন

দিনাজপুরে হত্যা মামলায় ২ জনের ফাঁসি : ১৭ জনের যাবজ্জীবন

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে জমি সংক্রান্তর জেরে আব্দুল বারী হত্যা মামলার রায়ে ১৯জন আসামীর মধ্যে ২জন মৃত্যুদন্ড এবং অপর ১৭জন আসামীকে যাবজ্জীবন প্রদান করেছে আদালত।

রোববার (২৩ জুন) দুপুওে দিনাজপুর অতিরিক্ত জেলা দায়রা জজ আনোয়ারুল হক এই আদেশ দিয়েছেন।

মৃত্যুদ্বন্ডপ্রাপ্তরা হলেন, জাহাঙ্গীর আলম ও শরিফুল ইসলাম বিরল উপজেলা রতনৌর গ্রামের আব্দুর রহমান ছেলে।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন, রতনৌর গ্রামের আব্দুর রহমানের স্ত্রী সুরাতন নেছা ও তার অপর দুই ছেলে আব্দুর রাজ্জাক, মোহবুর রহমান। একই গ্রামের চান মোহাম্মদের ছেলে মতিবুর রহমান ওরফে মতিউর রহমান মঙ্গলু, তার স্ত্রী নুর নেহার ও ছেলে জাফরুল হক, নাতী রাসেল হক। মৃত সমির উদ্দীনের ছেলে আব্দুর রহমান, আব্দুল মালেকের ছেলে গোলাম রব্বানী, মৃত কেরাম উদ্দীন সরকারের ছেলে আব্দুস সামাদ, মৃত মেনু মোহাম্মদের ছেলে নাজমুল হক, শরিফুল ইসলামের স্ত্রী আকলিমা খাতুন, নাজমুল হকের স্ত্রী মল্লিকা বেগম। হযরত আলীর ছেলে রোস্তম আলী ও রোস্তমের স্ত্রী তাজুন নেহার, ঝানঝু মোহাম্মদের ছেলে আনিছুর রহমান ও আনিছুরের স্ত্রী কুলসুমা খাতুন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৪ সালের ২৯ অক্টোবর বিরল উপজেলার রতনৌর মৌজার ১৪ শতাংশ জমি সংক্রান্ত একটি সংঘর্ষে হয়। এসময় জাহাঙ্গীর ও শরিফুলসহ ১৯জন আব্দুল বারীসহ তিনজনকে গুরুতর আহত করে। ঘটনার একদিন পরে চিকিৎসাধীন অবস্থায় আব্দুল বারী মারা জান। পরে ২০০৪ সালের ৩১ অক্টোবর মৃতের ভাই আব্দুল বাকী বাদী হয়ে বিরল থানায় মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মেয়র নাছিরের ভিডিও বার্তা

স্টাফ রির্পোটার : আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধি সভায় একটি ঘটনার পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম ...

মামলায় শিশুদের আসামি করা শিশু আইন ও মানবাধিকারের চরম লঙ্ঘন

স্টাফ রির্পোটার : এ বছরের গোড়ার দিকের কথা। ঢাকার একটি আদালতে মায়ের ...