ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | দিনাজপুরে স্বামী বিবেকানন্দের জন্ম বার্ষিকী ও আদিবাসী মেলা উদ্ভোধন

দিনাজপুরে স্বামী বিবেকানন্দের জন্ম বার্ষিকী ও আদিবাসী মেলা উদ্ভোধন

মাহিদুল ইসলাম রিপন, দিনাজপুর প্রতিনিধি, ১৬ মার্চ, বিডিটুডে ২৪ ডটকম : দিনাজপুরে স্বামী বিবেকানন্দের ১৫০ তম জন্ম বার্ষিকী উৎসব ও স্থানীয় আদিবাসীদের কৃষি ভিত্তিক জীবন যাত্রার মেলার আয়োজন করা হয়েছে। স্বামী বিবেকানন্দের জন্ম বার্ষিকী দিনাজপুর রামকৃঞ্চ মিশন ও আদিবাসীদের মেলা সদর উপজেলার ৪ নং শেখপুরা ইউপির কৃষাণ বাজার এলাকায় অনুষ্ঠিত হয়েছে।
দিনাজপুর মিশন রোডস্থ রামকৃঞ্চ মিশনে স্বাামী বিবেকানন্দের ১৫০ তম জন্ম বার্ষিকী উৎসব উৎযাপন উপলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো। অনুষ্ঠানটি স্থানীয় রামকৃঞ্চ মিশন ও আশ্রম যৌথ উদ্যোগে আয়োজন করা হয়েছিলো। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ পার্থ সারথী মিলন বসাক। এসময় বক্তারা স্বামী বিকানন্দের ইতিহাস সম্পর্কে আলোচনা করে। দিনাজপুর রামকৃঞ্চ মিশন ও আশ্রমের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অন্যদিকে দিনাজপুর সদর উপজেলার ৪ নং শেখপুরা ইউনিয়নের কৃষাণ বাজার পূর্ব রামনগর এলাকায় সিডিসির আয়োজনে ২ দিন ব্যাপী তৃণমূল আদীবাসি জনগোষ্ঠীর কৃষি ভিত্তিক জীবন যাত্রার মেলা উদ্ভোধন হয়। মেলায় আদী বাসিদের কৃষি ভিত্তিক জীবন যাত্রা সম্পর্কে অনেক ধরনের বাস্তব চিত্র রয়েছে। মেলা উদ্ভোধন কালে স্থানীয় আদিবাসী শিল্পীরা তাদের নৃত্য পরিবেশন করে। বর্তমান দেশের পরিস্থিতি অনুযায়ী আদিবাসী মেলায় কোন ধরনের নাশকতা মূলক ঘটনা এরাতে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

x

Check Also

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...

বাংলাদেশ ও পর্তুগাল বর্ধিত আন্তঃ-সংসদীয় সহযোগিতায় সম্মত

আনোয়ার এইচ খান ফাহিম, ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগাল: বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী জনাব ...