ব্রেকিং নিউজ
Home | বিবিধ | পরিবেশ | দিনাজপুরে তীব্র গরমে টানা ৪০ মিনিট স্বর্স্তীর বৃষ্টি

দিনাজপুরে তীব্র গরমে টানা ৪০ মিনিট স্বর্স্তীর বৃষ্টি

dinajpur(1)মাহিদুল ইসলাম রিপন, দিনাজপুর প্রতিনিধি  : সাধারন মানুষ যখন তীব্র গরমে হিমশিম খাচ্ছে ঠিক তখনই দিনাজপুরে মধ্য রাতে টানা ৪০ মিনিটের স্বর্স্তীর বৃষ্টি হয়েছে। এই তীব্র গরমে বৃষ্টি হওয়ার কারনে সাধারন মানুষ যেমন পেয়েছে শান্তি ঠিক তেমনি চলতি বোরো ধান, লিচু ও আম আবাদের জন্য খুবই উপকার হয়েছে।
বৃহস্পতিবার দিবাগত রাত্রী সাড়ে ১২টা থেকে  ১টা পর্যন্ত মুশোলধারে বৃষ্টি হয়েছে। এই বৃষ্টি হওয়ার কারনে একটু ঠান্ডা আবহাওয়া হওয়ায় সাধারন গরীব শ্রেণীর মানুষেরা রাতে খুব আরামে ঘুমাচ্ছে। শুধুই মানুষের জন্য এই বৃষ্টি উপকার বয়ে আনেনি। এনেছে আবাদী ফসলের জন্যও।
দিনাজপুর জেলা কৃষি স¤প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক আনোয়ারুল আলমের সাথে রাত শোয়া ১টার সময় তার সাথে মোবাইল ফোনে কথা বললে তিনি বলেন, তিনি বলেন এই বৃষ্টি হওয়াতে বিশেষ করে আম ও লিচুর জন্য খুবই উপকার হয়েছে। তীব্র গরমে আম ও লিচুর মুকুল জ্বলে যাওয়ার সম্ভবনা থাকে যা এই বৃষ্টি হওয়াতে অনেক ঝুকি কমে গেলো। এবার যে পরিমানে আম-লিচুর মুকুল ধরেছে আবহাওয়া অনুকুলে থাকলে বাম্পার ফলন হবে। এছাড়া চলতি বোরো মৌসুমে সেচের পানি দিতে বিদুৎ ব্যবহার করতে হচ্ছে। উক্ত বৃষ্টি হওয়ায় দুদিন জমিতে পানি দিতে হবেনা।
উলে­খ্য যে, এই সংবাদ লেখা পর্যন্ত থেমে থেমে বৃষ্টি হচ্ছিলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঝিনাইদহে বিলুপ্ত হয়ে যাচ্ছে “মধু বৃক্ষ” খেজুর গাছ

ঝিনাইদহ প্রতিনিধি : হারিয়ে যাচ্ছে ঝিনাইদহের ঐতিহ্য “মধু বৃক্ষ” খেজুর গাছ। একসময় ...

কুড়িগ্রামে কনকনে ঠান্ডায় দুর্ভোগ বেড়েছে মানুষজনের

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামে শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় কনকনে ঠান্ডায় জনজীবনে কিছুটা দুর্ভোগ ...