ব্রেকিং নিউজ
Home | বিবিধ | আইন অপরাধ | দিনাজপুরে অবৈধ গর্ভপাত ঘটানোর মামলায় প্রেমিক ও চিকিৎসকের ৮ বছর কারাদন্ড

দিনাজপুরে অবৈধ গর্ভপাত ঘটানোর মামলায় প্রেমিক ও চিকিৎসকের ৮ বছর কারাদন্ড

Dinajpur-Oboidho Gorvopate 8 Bochhor Karadondo-_0002শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকেঃ দিনাজপুরে অবৈধ গর্ভপাত ঘটানোর মামলায় প্রতারক প্রেমিক ও চিকিৎসকের ৮ বছর সশ্রম কারাদন্ড এবং ১০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও এক বছর কারাদন্ড হয়েছে।
আর মঙ্গলবার দুপুরে দিনাজপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর আদালতে এ রায় দিয়েছে,বিচারক মাহমুদুল করিম।  সাজা প্রাপ্তরা হলেন, দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার ইসলামপুর গ্রামের হাকিম উদ্দীনের ছেলে প্রতারক প্রেমিক পিন্টু মোস্তাফিজুর রহমান এবং দিনাজপুর জেলারেল হাসপাতালের মহিলা ও গাইনী বিভাগের চিফ কনসান্টেন ডা.হজরত আলী। এই রায় ঘোষণার পর দিনাজপুরে তোলপাড় শুরু হয়। চিকিৎসক সংগঠনের নেতারা আদালতে সাজা প্রাপ্ত আসামী ডা. হজরতের ছবি সাংবাদিকদেও তুলতে বাধাঁ প্রদান করেন। পর পরও সাংবাদিকরা ছবি তুললে তাদের অর্থ ঘুষ দিয়ে তা ধামাচাপা দিতে দৌড় ঝাপ শুরু করেন। অপ্রিয় হলেও সত্য যে, মামলার রায় প্রদানের পর  জেল-হাজতে প্রেরণের আগে ডা. হজরত আলীকে আদালতের পুরুষের হাজতে না ঢুকিয়ে মহিলা হাজতে রাখা হয়।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে,দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার মুরারিপুর গ্রামের আমিনুল ইসলামের মেয়ে আনিছা বেগমের সাথে বোচাগঞ্জ উপজেলার ইসলামপুর গ্রামের হাকিম উদ্দীনের ছেলে পিন্টু মোস্তাফিজুর রহমানের সাথে ভালোবাসা ছিলো। বিভিন্ন প্রলোভনে ফেলে ধর্ষক করলে আনিছা গর্ভবতী হয়ে পড়ে। পরে প্রতারক প্রেমিক পিন্টু মোস্তাফিজুর রহমান জোরপূর্বক আনিছাকে ১৯৯৯ সালের ২৬ শে এপ্রিল দিনাজপুর জেনারেল হাসপাতালে এনে অজ্ঞানের মাধ্যমে ৬ মাসের গর্ভবতী আনিছাকে অবৈধ গর্ভপাত ঘটায় মহিলা ও গাইনী বিভাগের চিফ কনসান্টেন ডা.হজরত আলী।
এ ঘটনার পর আনিছা বাদি হয়ে বোচাগঞ্জ থানায় মামলা দায়ের করে। মামলা নং ১৮২সি/০১।  মামলাটি ২০০৪ সালে  ৩১৩/৩৪ ধারায় আমনে নেয় দিনাজপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২। মামলা নং ১১/০১। আজ ওই মামলার রায় প্রদান করে আদালত। রায়ে প্রতারক প্রেমিক ও চিকিৎসকের ৮ বছর সশ্রম কারাদন্ড এবং ১০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও এক বছর কারাদন্ড প্রদান করেছে আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মিন্নির জামিন কেন নয়, জানতে চায় হাইকোর্ট

স্টাফ রির্পোটার : বরগুনার রিফাত শরীফ হত্যার ঘটনায় গ্রেফতার নিহতের স্ত্রী আয়শা সিদ্দিকা ...

চট্টগ্রামে কিশোরীকে ধর্ষণের অভিযোগে কথিত পীর গ্রেফতার

ডেস্ক রির্পোট : চট্টগ্রামে কিশোরী ধর্ষণের অভিযোগে কথিত এক পীরকে গ্রেফতার করেছে ...