Home | আন্তর্জাতিক | দাউদ ইব্রাহিম কয়েকটি শর্তে ভারতে ফিরতে চান

দাউদ ইব্রাহিম কয়েকটি শর্তে ভারতে ফিরতে চান

ইন্টারন্যাশনাল ডেস্ক:  ভারতের আলোচিত মাফিয়া ডন দাউদ ইব্রাহিম ভারতে ফিরতে চান। তবে তার জন্য তিনি বেশ কয়েকটি শর্ত জুড়ে দিয়েছেন।

বর্তমানে পলাতক এই মাফিয়া ডনকে ভারতের ইতিহাসে কুখ্যাত সন্ত্রাসী বলে বিবেচনা করে থাকে দেশটি। ধারণা করা হয় তিনি মধ্যপ্রাচ্যের দুবাইয়ে রয়েছেন। আর সেখান থেকেই নিয়ন্ত্রণ করছেন মুম্বাইয়ের অপরাধ জগত।

দাউদ ইব্রাহিমের আইনজীবী শ্যাম কেশওয়ানিকে উদ্ধৃত করে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে বলছে, এভাবে আর পলাতক জীবন কাটাতে চান না দাউদ ইব্রাহিম। তিনি বর্তমানে গুরুতর অসুস্থ এবং ভারতে ফিরে এসে বিচারের মুখোমুখি হতে চান। নিজ দেশ ভারতের মাটিতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করার ইচ্ছা তার।

তবে এজন্য মাফিয়া ডন তার জীবনের নিরাপত্তা দানসহ ভারত সরকারকে কয়েকটি শর্ত জুড়ে দিয়েছেন বলে জানান দাউদ এবং তার পরিবারের অন্যদের জন্যে মামলায় লড়া এই প্রখ্যাত আইনজীবী।

এই আইনজীবী আরও জানান, দাউদের অন্যতম শর্ত তিনি ভারতে ফিরলে তাকে তাকে মুম্বাইয়ের আর্থার রোডের কেন্দ্রীয় কারাগারের হাই-সিকিউর কারাকক্ষে রাখতে হবে। শর্তগুলো মানা হলেই দাউদ ভারতে ফিরবেন।

প্রসঙ্গত, এ মাফিয়া ডন কয়েক বছর আগেও ভারতে ফেরার ইচ্ছা জানিয়েছিলেন। সেবার বিজেপির সাবেক কেন্দ্রীয় মন্ত্রী রাম জেঠমালিনী তার শর্তের কথা জানিয়েছিলেন। কিন্তু ভারত সরকার দাউদের কোনো পূর্বশর্ত মেনে তাকে দেশে ফেরাতে আগ্রহ দেখায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলি

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের উড়িষ্যায় আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ‌তিতলি।  বৃহস্পতিবার (১১ অক্টোবর) ভোরে উড়িষ্যার ...

বিশ্ব সংবাদমাধ্যমে ২১ আগস্ট মামলার রায়

ইন্টারন্যশনাল ডেস্ক : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ...