Home | ফটো সংবাদ | দল থেকে সবুজ সংকেত না পেয়ে দোটানায় বিএনপির নেতারা

দল থেকে সবুজ সংকেত না পেয়ে দোটানায় বিএনপির নেতারা

স্টাফ রিপোর্টার  : তিন সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়ন পত্র জমা দেয়ার সময় আছে আর সাতদিন। কিন্তু এখনো বিএনপির কোনো নেতা মেয়র পদে মনোনয়ন পত্র কেনেননি। কাউন্সিলর পদে আগ্রহীরাও অপেক্ষায় আছেন। খালেদা জিয়া এই নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে আগ্রহী- বিএনপি সমর্থিত বুদ্ধিজীবীরা এ কথা বললেও দল থেকে সবুজ সংকেত না পেয়ে দোটানায় নেতারা।বিএনপিপন্থি বুদ্ধিজীবীরা নির্বাচনে অংশ নিতে খালেদা জিয়ার আগ্রহের কথা জানলেও রবিবার থেকে আবারও ৭২ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি। দল নির্বাচনে আগ্রহী হলে এই হরতাল কেন তা নিয়ে কথা হচ্ছে দলের ভেতরেই।
একইসঙ্গে বিভিন্ন সূত্রে এসব সিটি করপোরেশনে মেয়র পদে যাদের নাম শোনা যাচ্ছে সেসব নেতারাও আছেন লোকচক্ষুর অন্তরালে।অন্যদিকে নির্বাচন নিয়ে দলীয় প্রধানের ইতিবাচক ইঙ্গিতে নেতাকর্মীরা খুশি হলেও এখনো সিদ্ধান্ত না আসায় কিছুটা হতাশ। সবচেয়ে বিপাকে আছেন কমিশনার ও নারী কাউন্সিলর পদে যারা লড়াই করার চিন্তা করছেন তারা।এমন যখন অবস্থা তখন সবার সাধারণ নেতাকর্মীসহ সম্ভাব্য প্রার্থীদের দৃষ্টি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দিকে। সময়ক্ষেপণ না করে নির্বাচনের ব্যাপারে এখনই বিএনপির অবস্থান স্পষ্ট করা উচিত বলে মনে করছেন নেতাকর্মীরা। অন্যথায় তারা হিতে বিপরীত হতে পারে এমন আশঙ্কা করছেন তারা।
তবে বিএনপির শীর্ষ নেতাদের সঙ্গে কথা বললে তারা জানান, নির্বাচনের ব্যাপারে শিগগিরই দলীয় অবস্থান পরিষ্কার করা হবে। সেক্ষেত্রে বেগম খালেদা জিয়া চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।ঢাকা দক্ষিণের একটি ওয়ার্ডে কমিশনার পদে নির্বাচন করতে চান এমন একজন বিএনপি নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘নির্বাচন করতে চাই, কিন্তু এখনো তো দল চুড়ান্ত সিদ্ধান্ত দেয়নি। মনোনয়ন কেনার পর দল নির্বাচন না করার সিদ্ধান্ত নিলে তো পরে বহিষ্কার করে দিবে। এখন দলের সিদ্ধান্তের অপেক্ষায় আছি’| তার মতো আরো অনেকেই নির্বাচনের চিন্তা করলেও দলের সিদ্ধান্তের অপেক্ষায় আছেন বলে জানান ওই নেতা।চট্টগ্রামে আওয়ামী লীগ প্রার্থী চুড়ান্ত করে ফেললেও বর্তমান মেয়র এম মঞ্জুর আলম এখনো তাকিয়ে আছেন খালেদা জিয়ার দিকে। তিনি বলেছেন, `ম্যাডামের (খালেদা জিয়া) সম্মতি পেলে নির্বাচন নিয়ে কথা বলা শুরু করবো নির্বাচনের ব্যাপারে বিএনপির চুড়ান্ত সিদ্ধান্ত কবে আসবে-এমন প্রশ্নে দলটির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান  বলেন,  অপেক্ষা করুন। শিগগিরই জানতে পারবেন ’।গত ১৮মার্চ ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ি ২৮ এপ্রিল নির্বাচন। মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ ২৯ মার্চ। এরই মধ্যে আওয়ামী লীগ তিন সিটিতে মেয়র পদে প্রার্থিতা চূড়ান্ত করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মঙ্গলবার নয়, মোস্তাফিজ দেশে আসছেন ৩ মে

স্পোর্টস ডেস্ক:  ভারতীয় মিডিয়ায় গত দু’দিন বেশ গুঞ্জন। গুরুত্বসহকারে সংবাদ চাপিয়েছে, আইসিসি ...

ব্যবসায়ীদের জন্য নতুন ভ্যাট আইন মাচ বেটার : সালমান

স্টাফ রিপোর্টার :  বড় ব্যবসায়ীদের জন্য নতুন ভ্যাট আইন আগের ভ্যাট আইনের চেয়ে ...