Home | জাতীয় | দলীয় সরকারের অধীনে নির্বাচন করতেও প্রস্তুত ইসি

দলীয় সরকারের অধীনে নির্বাচন করতেও প্রস্তুত ইসি

CECস্টাফ রিপোর্টার : আগামী জাতীয় সংসদ নির্বাচন কোন্ ধরনের সরকারের অধীনে হবে-সে বিষয়টি এখনো নিশ্চিত না হলেও নির্দলীয় সরকার এবং দলীয় সরকার, উভয় ধরনের সরকারের অধীনে নির্বাচনের প্রস্তুতি নিয়ে রাখছে নির্বাচন কমিশন।

রোববার বিকেলে নির্বাচন কমিশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমদ বলেন, আমরা এখনো নিশ্চিত নই, কোন্ ধরনের সরকারের অধীনে নির্বাচন হবে। তবে আমরা এমনভাবে নির্বাচনের কারিগরি প্রস্তুতি নিয়ে রাখছি যাতে যেকোনো ধরনের সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করা সম্ভব হয়।

সিইসি বলেন, কমিশন বিশ্বাস করে, প্রধান দুই দলের নেতারাই জনগণের পালস বোঝেন, জনগণ যে সংঘাত চায় না বরং শান্তিপূর্ণ উপায়ে ক্ষমতা হস্তান্তর চায়, তা রাজনৈতিক নেতারাও জানেন। সুতরাং তারা জনগণের দিকটি বিবেচনা করে একটা সমঝোতায় পৌঁছুবেন বলে আমরা আশা করি।

তবে বর্তমানে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের আচরণবিধি নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের উপযোগী উল্লেখ করে সিইসি বলেন, যদি দলীয় সরকারের অধীনে নির্বাচন হয়, তাহলে সেভাবেই আচরণবিধি সংশোধন করা হবে, যাতে করে সব প্রার্থী সমান সুযোগ পান।

যেসব দেশে দলীয় সরকারের অধীনে নির্বাচন হয়, সেসব দেশের আচরণবিধি কমিশন পর্যালোচনা করে দেখছে বলেও জানান সিইসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্বাস্থ্য বীমা চালুর পরিকল্পনা আছে সরকারের : সংসদে প্রধানমন্ত্রী

সংসদ প্রতিবেদক :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে বর্তমান ...

কালিয়াকৈর প্রেসক্লাবের নতুন কমিটি গঠন সম্পন্ন

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈর প্রেসক্লাব কার্যালয়ে বুধবার দুপুরে প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ ...