ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | দক্ষিণ চট্টগ্রামে মাঠে নেই বিএনপি

দক্ষিণ চট্টগ্রামে মাঠে নেই বিএনপি

মিজান উল্লা সমরকান্দী,চট্টগ্রাম প্রতিনিধি, ১৮ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল বিছিন্ন ঘটনার মধ্য দিয়ে চলছে দক্ষিণ চট্টগ্রামে। তবে হরতালের ডাক দিয়েও মাঠে নেই বিএনপির নেতাকর্মীরা। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের শান্তির হাট থেকে লোহাগাড়া পর্যন্ত ব্যারিকেড নেই।

বিএনপির নেতাকর্মীরা গ্রেপ্তারের আশঙ্কায় রোববার থেকে গা ঢাকা দিয়েছেন বলে জানা গেছে।
ছাত্রদলের চট্টগ্রাম দক্ষিণ জেলার যুগ্ম আহ্বায়ক এম লোকমান শাহ বলেন, স্বতঃফূর্ত হরতাল পালিত হচ্ছে। দক্ষিণ চট্টগ্রামে কোনো ধরনের মিছিল-মিটিং-পিকেটিং নেই। সাধারণ জনগণ এই হরতালে সর্মথন দিয়েছে।’

হরতাল শুরুর আগে রোববার গভীর রাতে বাঁশখালীর নাপোড়া বাজার এলাকায় প্রধান সড়কে থাকা একটি বেইলি ব্রিজ খুলে ফেলে জামায়াত-শিবিরের কর্মীরা। এতে বাঁশখালীর পুঁইছড়ি ও ছনুয়া ইউনিয়নের বাসিন্দারা দুর্ভোগে পড়েন।

হরতালে সোমবার সকাল থেকে জামায়াত অধ্যুষিত সাতকানিয়ায় প্রায় ২০টি পয়েন্টে পুলিশের অবস্থান ও টহল লক্ষ্য করা গেছে। এছাড়া সতর্ক অবস্থায় টহল দিচ্ছে র‌্যাব সদস্যরা।

হরতাল সফল করতে দক্ষিণ চট্টগ্রামে বিএনপির কোনো তৎপরতা চোখে পড়েনি। তবে সাতকানিয়ার বাজালিয়া, হাসমতের দোকান, লোহাগাড়ার আধুনগরসহ কয়েকটি এলাকায় জামায়াত-শিবির চোরাগোপ্তা হামলার চেষ্টা চালায়।

এছাড়া হরতালের আগের রাতে সাতকানিয়ার পুরানগড় প্রাথমিক বিদ্যালয়ের চারটি গাছ কেটে জামায়াত কর্মীরা রাস্তায় ব্যারিকেড দেয়। সোমবার সকালে পুলিশ ও সরকারদলীয়রা ঘটনাস্থলে পৌঁছে গাছ সরিয়ে সড়ক স্বাভাবিক করে দেয়।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোনো ধরনের যানবাহন ভাঙচুর বা বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

দক্ষিণ চট্টগ্রামের সংশ্লিষ্ট সাত উপজেলায় অধিকাংশ দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান খোলা আছে। দক্ষিণ চট্টগ্রামের অভ্যন্তরীণ ১৯টি সড়কে সিএনজি অটোরিকসাসহ ছোট যানচলাচল কম। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ও চট্টগ্রাম-বান্দরবান সড়কে দূরপাল্লার যান চলাচল বন্ধ রয়েছে।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইলতুৎমিশ বলেন, ‘নাপোড়া বাজার এলাকায় একটি ব্রিজ খুলে ফেলার ঘটনা ঘটেছে। দুয়েকটি বিছিন্ন ঘটনা ছাড়া হরতাল শান্তিপূর্ণ রয়েছে। যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...