Home | আন্তর্জাতিক | ত্বকি হত্যা শামীম ওসমানসহ ৭ জনের নাম উল্লেখ করে এসপিকে অবগতিপত্র

ত্বকি হত্যা শামীম ওসমানসহ ৭ জনের নাম উল্লেখ করে এসপিকে অবগতিপত্র

স্টাফ রিপোর্টার, ১৮ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকি হত্যাকাণ্ডে নারায়ণগঞ্জের সাবেক এমপি শামীম ওসমান ও তার ছেলে অয়ন ওসমানসহ সাত জনের নাম উল্লেখ করে জেলা পুলিশ সুপারকে অবগতিপত্র দেয়া হয়েছে।

নিহত ত্বকির বাবা রফিউর রাব্বি সোমবার রাত ৮টায় নারায়ণগঞ্জ পুলিশ সুপারের কাছে এ অবগতিপত্র জমা দেন।
অবগতিপত্রে উল্লেখ করা হয়- আমি নিম্ন স্বাক্ষরকারী রফিউর রাব্বি, পিতা- মরহুম ডা. এস হোসেন, সাং-২৭ এসকে রোড, থানা ও জেলা নারায়ণগঞ্জ। গত ৬ মার্চ বিকেল ৪টায় আমার পুত্র তানভীর মুহুম্মদ ত্বকি বাসা হতে বের হয়ে ফিরে না আশায় নারায়ণগঞ্জ সদর থানায় একটি সাধারণ ডায়েরি (নং-২৭৬) করি। পরে গত ৮ মার্চ সকাল ৯টা ৪৫ মিনিটে নারায়ণগঞ্জ চারারগোপস্থ কুমুদিনি ওয়েলফেয়ার ট্রাস্ট দক্ষিণ-পূর্ব কোণে জোড়া খালের পাড়ে (ত্বকির) মৃতদেহ পাওয়া যায় এবং আমি বাদী হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি এজাহার (নম্বর-৯। তারিখ-৮ মার্চ, ধারা-৩০২) দায়ের করি।
অবগতপত্রে তিনি আরো উল্লেখ করেন- আমার পুত্র তানভীর মুহাম্মদ ত্বকি বাসায় ফিরে না আসায় এবং তাকে নৃশংসভাবে হত্যা করে লাশ ফেলে রাখায় তৎপরবর্তীতে তাকে দাফন-কাফন সম্পন্ন করে আমি শারীরিক ও মানসিকভাবে বিধ্বস্ত ও বিপর্যস্ত অবস্থায় থাকার কারণে তাৎক্ষণিকভাবে আমি কোনো আসামির নাম এজাহারে লিপিবদ্ধ করতে পারিনি। বর্তমানে আমি কিছুটা মানসিক বিপর্যয় কাটিয়ে সামগ্রিক বিবেচনায় সন্দেহ পোষন করছি যে, আমার ছেলে তানভীর মুহাম্মদ ত্বকিকে নিম্নলিখিত আসামিগণ পূর্ব পরিকল্পিতভাবে নৃশংস নির্মম নির্যাতন এবং শ্বাসরোধ করে হত্যা করে উক্ত কিলিং মিশনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে এবং তাকে নিষ্ঠুরভারে খুন করে।
নিম্নলিখিত আসামিগণের সঙ্গে অজ্ঞাতনামা আরো ৮-১০ জন আসামি ছিলেন। তাই বিষয়টি অবগত করলাম। আসামিগণের নাম (১) একেএম শামীম, ওসমান পিতা- মরহুম সামসুজ্জো ওসমান (২) অয়ন ওসামান, পিতা- একেএম শামীম ওসমান, উভয় সাং-হীরামহল চাষাঢ়া নারায়ণগঞ্জ (৩) জহিরুল ইসরাম ভূঁইয়া পারভেজ ওরফে ক্যাঙ্গারু পারভেজ, পিতা- মৃত বজলুর রহমান সাং- ৭৬ নবাব সলিমুল্লাহ রোড, নারায়ণগঞ্জ (৪) মিজানুর রহমান সুজন, পিতা মোজাম্মল হক মন্টু সাং- চানমারী মাউরাপট্রি নারায়ণগঞ্জ (৫) রাজিব দাস, পিতা মৃত দিলীপ দাস, সাং- উত্তর চাষাঢ়া নারায়ণগঞ্জ (৬) সালেহ রহমান সীমান্ত, পিতা- বজলূর রহমান হাজীর রিপন সাং-৬৭/৪ নিউ চাষাঢ়া, জামতলা, নারায়ণগঞ্জ (৭) রিফাত, পিতা- অজ্ঞাত সাং– আমলাপাড়া থানা ও জেলা নারায়ণগঞ্জ সহ অজ্ঞাতনামা আরো ৮-১০ জন। আমি মামলার কার্যক্রম সঠিকভাবে ও সঠিক ধারায় পরিচালিত হওয়ার নিমিত্তে উক্ত অভিযোগটি দায়ের করা আবশ্যক মনে করলাম।
অভিযুক্ত পাঁচ আসামির পরিচয়
নারায়ণগঞ্জ- আসনের সাবেক এমপি জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদ  শামীম ওসমান, তার ছেলে অয়ন ওসমান, অয়নের দুই বন্ধু সালেহ রহমান সীমান্ত, রিফাত (নারায়ণগঞ্জ ডিবিতে আটক), জেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জহিরুল ইসলাম পারভেজ, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রাজীব দাস ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুজন।
নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম অবগতপত্র পাওয়ার কথা স্বীকার করেছেন।
x

Check Also

পেরুতে যাত্রীবাহী বিমানে আগুন

ইন্টারন্যাশনাল ডেস্ক :  দক্ষিণ আমেরিকার দেশ পেরুতে একটি যাত্রীবাহী বিমানে অগ্নিকাণ্ডের ঘটনা ...

ওয়াশিংটনে গাড়ি চাপা দেয়ার চেষ্টা, ক্যাপিটল ভবনে গুলি

ইন্টারন্যাশনাল ডেস্ক :   যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনের ক্যাপিটল ভবনের কাছে পুলিশের এক কর্মকর্তার ...