Home | খেলাধূলা | তিন পেসার এবং তিন স্পিনার নিয়ে আজ টাইগার একাদশ

তিন পেসার এবং তিন স্পিনার নিয়ে আজ টাইগার একাদশ

ক্রীড়া ডেস্ক : টেস্ট সিরিজে ভরাডুবির পর আজ তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়।

টেস্ট সিরিজে স্বাগতিকদের কাছে লজ্জাজনক ভাবে হেরে বেশ বিপর্যস্ত বাংলাদেশ শিবির। তাই নিজেদের স্বাচ্ছন্দ্যের ফরম্যাটে আজ জয়ে ফিরতে মরিয়া সফরকারীরা।

টানা পরাজয়ের হতাশার পর স্বস্তির খবর দীর্ঘ পাঁচ মাস পরে দলে ফিরেছেন মাশরাফি বিন মর্তুজা। অধিনায়কের ফেরার পাশাপাশি আত্মবিশ্বাস যোগাতে পারে প্রস্তুতি ম্যাচে টাইগারদের পারফরম্যান্স। টেস্ট ভরাডুবির পর রানে ফিরেছেন লিটন-মুশফিকরা। টেস্টে নিষ্প্রভ থাকা পেসার রুবেল নিয়েছিলেন তিন উইকেট। মাত্র ১৪ রান দিয়ে চারটি উইকেট পেয়েছেন মোসাদ্দেকও। এদের ফর্মে ফেরার আভাস হয়তো উজ্জীবিত করতে পারে পুরো দলকে। তারপরও পরাজয়ের বৃত্ত থেকে দলকে বের করে আনাই অধিনায়ক মাশরাফির বড় চ্যালেঞ্জ।

আজ প্রথম ওয়ানডে তে বড় কোন চমক না থাকলেও পূর্ণ শক্তির দলই মাঠে নামাবেন বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডস। ওপেনার তামিম ইকবালে সঙ্গে আজ ওপেনিংয়ে দেখা যেতে পারে প্রস্তুতি ম্যাচে ভালো করা তরুণ ওপেনার নাজমুল হাসান শান্ত কে। এছাড়াও ব্যাটসম্যানদের তালিকায় আছেন ব্যাটসম্যানদের তালিকায় রয়েছেন লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান। স্পিনার হিসেবে একাদশে দেখা যেতে পারে মেহেদী হাসান মিরাজ অথবা নাজমুল হাসান অপুকে।

আর অধিনায়ক মাশরাফির সঙ্গে পেস বিভাগে একপ্রকার নিশ্চিত মোস্তাফিজুর রহমান এবং রুবেল হোসেন। সুতরাং টাইগার একাদশটা হতে পারে তিন পেসার এবং তিন স্পিনার মিলিয়ে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ– মাশরাফি মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেট কিপার), সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদী মিরাজ, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য একাদশ- জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ (উইকেট কিপার), কিরন পাওয়েল, শিমরন হেটমেয়ার, রবম্যান পাওয়েল, আন্দ্রে রাসেল, দেবেন্দ্র বিষু, কেমো পল ও আলজারি জোসেফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বদলি ক্রিকেটার ও স্লো ওভার রেটের নতুন আইন

ক্রীড়া ডেস্ক : এখন থেকে মাথায় আঘাত পাওয়া খেলোয়াড়ের বদলি নামানো যাবে ক্রিকেটে। ...

এবার চিকিৎসায় ‘বিপ্লব’ আনতে চাইছে চীন

ইন্টারন্যাশনাল ডেস্ক : এবার চিকিৎসা খাতে জোর পদক্ষেপ নিতে চাইছে চীন। বিজ্ঞান ...