Home | ব্রেকিং নিউজ | তাড়াইলে ৮০ বছরের বৃদ্ধা কুলেছা আক্তার বয়স্কভাতা বঞ্চিত  

তাড়াইলে ৮০ বছরের বৃদ্ধা কুলেছা আক্তার বয়স্কভাতা বঞ্চিত  

তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি : কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার ৩ নং ধলা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মৃত ছোরাব আলী ভূঁইয়ার বিধবা স্ত্রীর বয়স প্রায় ৮০ হলেও এখনও জোটেনি বয়স্ক ভাতা ।

স্বামীহারা বিধবা বয়স্ক কুলেছা আক্তারের দিন কাটছে খুব কষ্টে। অসহায়ত্ব লাঞ্ছনা যার নিত্য সংঙ্গী,বিশেষ করে অর্থনৈতিক কষ্টে মানবেতর জীবন যাপন করে যাচ্ছন দীর্ঘদিন ধরে  । কুলেছা আক্তারের একমাত্র মেয়ে ফাতেমা আক্তারকে বিয়ে দিয়েছেন একই ওয়ার্ডের হোসেন আহমেদের কাছে ।স্বামী সংসার নিয়ে আলাদা বসবাস করছেন মেয়ে ফাতেমা। কুলেছা আক্তার  জানান, এতবছর বয়সেও তিনি কোনো বয়স্কভাতা পাননি। এমনকি সরকারিভাবে দেয়া সব সাহায্য-সহযোগিতা থেকেও বঞ্চিত তিনি। জীবনের শেষ প্রান্তে এসে তাকে দেখার যেন কেউ নেই। অসহায় কুলেছা আক্তার  বয়স্কভাতার সুবিধা পেতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের হস্তক্ষেপ কামনা করেছেন। এ ব্যাপারে উপজেলার ধলা  ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য সবুজ মিয়া বলেন, কুলেছার বিষয়টি আমার জানা ছিল না। বয়স্কভাতা কার্ডের জন্য তিনি কখনো আমার কাছে আসেননি। যদি আসতেন তাহলে ব্যবস্থা করে দিতাম। তিনি আরও বলেন, সামনে বয়স্কভাতার কার্ড আসলে আমি কুলেছার জন্য বয়স্কভাতা পাওয়ার ব্যবস্থা করবেন।

বর্তমানে প্যারালাইসিস এর রোগী কুলেছা হাটতে পারেন না । কুলেছা আক্তার আরো জানান,অনেকবার চেষ্টা করেও অজ্ঞাত কারণে ভাতা থেকে বঞ্চিত।স্বাধীনতা যুদ্ধের আগের বছর স্বামী মারা যাওয়ার পর থেকেই জীবনের সাথে যুদ্ধ করে একমাত্র মেয়েকে বিয়ে দিয়ে এখন সর্বশান্ত।গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জাতীয় পরিচয় পত্র অনুযায়ী কুলেছা আক্তারের জন্ম ২ মার্চ ১৯৪০ খ্রিষ্ঠাব্দ।     এলাকাবাসী দাবি জানায়  কুলেছা আক্তারকে বয়স্ক ভাতা দেওয়া হোক ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নুসরাত হত্যা : স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে আদালতে মূল পরিকল্পনাকারী

ফেনী প্রতিনিধি : ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার এজাহারভুক্ত ...

যৌতুকের মামলায় জামিন পেলেন হিরো আলম

বগুড়া প্রতিনিধি :  স্ত্রীকে মারপিট ও যৌতুকের মামলায় বহুল আলোচিত আশরাফুল আলম ওরফে ...