Home | ফটো সংবাদ | তারেকের শ্বশুর মাহবুব আলী খানের মৃত্যুবার্ষিকী পালিত

তারেকের শ্বশুর মাহবুব আলী খানের মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার :  বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে পালিত হলো বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শ্বশুর ও সাবেক নৌ বাহিনী প্রধান রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খানের ৩৩ তম মৃত্যুবার্ষিকী। রোববার বাদ মাগরিব মরহুমের ধানমন্ডির বাসা ‘মাহবুব ভবন’-এ মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। পরে মরহুমের রুহের মাগফিরাত কামনায় বিশেষ মুনাজাতে বিএনপি ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার হাজারো মানুষ অংশ নেন।

প্রতি বছরই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দোয়া মাহফিলে অংশ নেন। কিন্তু এ বছর চিকিৎসার জন্য লন্ডন থাকায় দোয়া মাহফিলে অংশ নিতে পারেননি তিনি।

তবে দোয়া মাহফিলে অংশ নেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, ডা. এজেডএম জাহিদ হোসেন, মেজর জেনারেল (অব:) রুহুল আলম চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, যুবদলের সাইফুল আলম নীরব, সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের শফিউল বারী বাবু, আবদুল কাদির ভুইয়া জুয়েলসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ, অধ্যাপক ড. সদরুল আমিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাদা দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান মিলাদ মাহফিলে অংশ নেন।

মরহুম রিয়ার অ্যাডমিরাল মরহুম মাহবুব আলী খানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দিনভর নানা কর্মসূচী পালিত হয়। এরমধ্যে ছিল মরহুমের মাজারে পুষ্পস্তবক অর্পণ, কুরআন খতম ও বিশেষ মুনাজাতসহ বিভিন্ন কর্মসূচি। এছাড়া মরহুমের গ্রামের বাড়ি সিলেট জেলার বিরাহীমপুরে দোয়া ও এতিমদের মাঝে খাদ্য বিতরণ করা হয়। জামালপুর জেলার দুরমুটে হযরত শাহ কামাল (রহ)-এর মাজার শরীফে ও বগুড়ার বাইতুল রহমান সেন্ট্রাল জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সুরভি স্বেচ্ছাসেবক প্রতিষ্ঠানের সারা দেশব্যাপি শতাধিক শাখায় মরহুমের জন্য বিশেষ দোয়া ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ করা হয় বলে জানানো হয়েছে। প্রসঙ্গত, ১৯৮৪ সালের ৬ আগস্ট জীবনের শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মাহবুব আলী খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ষোড়শ সংশোধনী বাতিল: রায়ের সত্যায়িত কপি চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

স্টাফ রিপোর্টার :  সংবিধানের সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা করে আপিল বিভাগের ...

তসলিমার ‘পর্ন’ প্রকাশ করায় ওলামা লীগ নেতার লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার :  নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিনের ‘পর্ন’ শিরোনামে একটি নিবন্ধ প্রকাশ ...