Home | ফটো সংবাদ | তত্ত্বাবধায়ক নয়, খালেদা জিয়ার আন্দোলন যুদ্ধাপরাধীদের রক্ষায়:আমু

তত্ত্বাবধায়ক নয়, খালেদা জিয়ার আন্দোলন যুদ্ধাপরাধীদের রক্ষায়:আমু

amir hossain amuস্টাফ রিপোর্টার :   আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, “বেগম খালেদা জিয়া কখনো তত্ত্বাবধায়ক সরকারের বিশ্বাস করেননি, আজও করে না। তিনি যুদ্ধাপরাধীদের রক্ষার আন্দোলন করছে। তাদের মুক্ত করাই তার(খালেদা) আন্দোলনের মূল লক্ষ্য।”

সোমবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ এ ঢাকা মহানগর যুবলীগ(দ:) আয়োজিত ‘বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে’ এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, “এ যুদ্ধাপরাধীরা বেগম জিয়ার দোসর, তারা তার সঙ্গে জোট করে পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়ন করতে চায়। পাকিস্তান প্রেমিকরা চায় না আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ একটি সমৃদ্ধ দেশ গঠন করি।”

প্রতিটি ক্ষেত্রে শেখ হাসিনার সরকার সফলতা অর্জন করেছে দাবি করে তিনি বলেন, “পাশ্ববর্তী দেশ ভারতের চেয়ে আমরা দারিদ্র্যবিমোচনে এগিয়ে। আমাদের দেশে দুর্ভিক্ষ নেই, মঙ্গা নেই। যেখানে আমিরেকায় শ্রমিক ছাঁটাই হয় আর আমরা নিয়োগ দেই।”

আমির হোসেন আমু বলেন, “আমাদের এ সফলতা বিনষ্ট করতে বিরোধী দল দেশে একটি বিশৃঙ্খল পরিবেশ তৈরি করতে চেষ্টা করছে। আমরা তাদের এ ষড়যন্ত্র সফল হতে দিতে পারি না।”

তিনি বলেন, “বেগম খালেদা জিয়া যা বলেন, তার উল্টোটা করেন তার বাহিনী। তিনি বলেছেন, সংখ্যালঘুদের উপর নির্যাতন করবেন না। অথচ তার সারথীরা সংখ্যালঘুদের উপর নির্যাতন করছে। পাবনার সাথিয়ায় তা আমরা দেখেছি।”

আমরা আমাদের সময়ে নেত্রীর নির্দেশে সকাল-সন্ধ্যা হরতাল দিয়েছি যাতে মানুষ স্বস্তিতে থাকে। আর আজকে তারা টানা হরতাল দিচ্ছে। এতে মানুষের জীবন যাত্রা বিপর্যস্থ হয়ে পড়ছে।

এ হরতাল পরিহার করে মানুষকে স্বস্তি দিতে বিরোধী দলের প্রতি আজ্বান জানান আমু।

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, নতুন ধারার রাজনীতি করবেন বলে বেগম খালেদা জিয়া যা করছেন, তা যেন সুন্দরীর বেশে রাক্ষসীর আচরণ। তিনি শক্তি প্রদর্শনের রাজনীতি শিখাচ্ছেন, এতে মানুষের স্বস্তি আসে না।

আগামীকাল ঢাকামহানগরের ৭৩ টি ওয়ার্ডে বিক্ষোভ মিছিল করবে যুবলীগ।

ঢাকা মহানগর আওয়ামী যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী স¤্রাটের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুবলীগের সাধারণ সম্পাদক হারুন-অর রশীদ, যুবলীগ দক্ষিণের সহ সভাপতি সোহরাব হোসেন স্বপন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্রিজের রেলিং ভেঙে বাস খাদে, ৬ জন নিহত

ফরিদপুর প্রতিনিধি : ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুর সদর উপজেলার ধুলদী রেল গেট এলাকায় ...

মোজাফফর আহমদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

স্টাফ রির্পোটার : মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের উপদেষ্টা পরিষদের সদস্য ও ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সভাপতি ...