ব্রেকিং নিউজ
Home | রাজনীতি | তত্ত্বাবধায়কের দাবিতে রাজপথে নামতে হবে: রফিকুল ইসলাম

তত্ত্বাবধায়কের দাবিতে রাজপথে নামতে হবে: রফিকুল ইসলাম

barister স্টাফ রিপোর্টার: তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার দাবি আদায়ে রাজপথে নেমে আসার আহ্বান জানিয়েছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।

 

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, “এসি রুমে বসে না থেকে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার দাবি আদায়ে রাজপথে নেমে আসতে হবে।”

 

তিনি বলেন, “গণতন্ত্র টিকে রাখার জন্য নির্দলীয় সরকারের দাবি আদায়ে অবিলম্বে রাজপথে আন্দোলনের আহ্বান জানাবেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আর এ রাজপথ আন্দোলের মাধ্যমেই সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করে আমরা ঘরে ফিরবো।”

 

শনিবার দুপুরে বাংলাদেশ সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে স্কুল অব লিডারশিপ এন্ড লিডার্স ক্লাব ও বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দল আয়োজিত ‘জাতীয় সংসদ নির্বাচন: জনগণের ভাবনা ও প্রত্যাশা’ শীর্ষক নাগরিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

রফিকুল ইসলাম বলেন, “ক্ষমতাচুত্য না হতে দেশ ও গণতন্ত্র ধংস করতে সংবিধানে পঞ্চদশ সংশোধনী আনা হয়েছে।”

 

তিনি বলেন, “খুন-গুম-হত্যা, শেয়ার বাজার কেলেঙ্কারি, হলমার্ক দুর্নীতি, বিদেশে টাকা পাচার করে প্রধানমন্ত্রী উপলদ্ধি করতে পেরেছেন তিনি (শেখ হাসিনা) নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে ২০-৩০টি আসনে পাবেন।”

 

রফিকুল বলেন,‘ ক্ষমতায় থাকতে হলে যেনতেনভাবেই থাকতে হবে। তাই সংবিধান পরির্বতন করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বিলুপ্ত করে দলীয় সরাকরের অধীনে নির্বাচন দিয়ে মরিয়া হয়ে উঠেছেন।”

 

তিনি বলেন, “পৃথিবীর যে সমস্ত দেশে গণতন্ত্র আছে সেসব দেশেও সংসদ বহাল রেখে নির্বাচন করা বিধান নেই।”

 

অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান বলেন, “৪২ বছর পর আজকে বাংলাদেশের গনতন্ত্রের অস্তিত বিপন্ন। গণতন্ত্র না টিকলে দেশের অস্তিত টিকবে না।”

 

তিনি বলেন, “গণতন্ত্রের মূল শর্ত হচ্ছে একটি অবাধ এবং সুষ্ঠু নির্বাচন। তাই গণতন্ত্রের রক্ষার জন্য সকলে মিলে আলোচনা পথে আসতে হবে। আমার কোনো সংঘাত দেখতে চাই না।”

 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী , সাবেক বিচারপতি জয়নাল আবেদীন, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংস্থা-জাসাসের সাধারণ সম্পাদক মনির খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সালন্দর ইউনিয়নে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার সালন্দর ইউনিয়নে বুধবার ১০ নভেম্বর বিকাল ৩টায় সালন্দর ...

আমলাতন্ত্র এখন ‘আমলা লীগ’ হয়ে গেছে: ঠাকুরগাওয়ে মির্জা ফখরুল 

আমলাতন্ত্র  এখন আমলা লীগ হয়ে গেছে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ...