Home | জাতীয় | ঢামেকে এখনো কাতরাচ্ছেন দগ্ধ ১৮ জন

ঢামেকে এখনো কাতরাচ্ছেন দগ্ধ ১৮ জন

স্টাফ রিপোর্টার :  আশুলিয়ার লাইটার কারখানায় আগুনের ষষ্ঠ দিনেও গুরুত্বর দগ্ধ ২৪ জনের কেউ শঙ্কামুক্ত হয়নি।তাদের মধ্যে ১৮ জন এখনো ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে কাতরাচ্ছেন। কয়েকজনকে হাই ডিপেন্ডেন্সি ইউনিট (এইচডিইউ) এবং ইন্টেন্সিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রাখা হয়েছে।

রোববার সরেজমিন দেখা যায়, তাদের আর্তনাদের চিত্র। বার্ন ইউনিটের তৃতীয় তলার শেষের এক কোনে আশুলিয়ার সবাইকে এক সারিতে রাখা হয়েছে। এদের মধ্যে কেউ ব্যাথায় কাঁপছেন। কেউ ড্রেসিংয়ের যন্ত্রণায় নিরবে কাঁদছেন।

দগ্ধদের মধ্যে একজন জামালপুরের হাফিজা (১৬)। তার শরীরের ২০ ভাগ পুড়ে গেছে। এবছরের মার্চে পারিবারিকভাবে বিয়ে হয় তার। স্বামী আশুলিয়ায় একটি গেঞ্জির কারখানায় কাজ করেন। ঠিকঠাকমতো সংসার শুরুর আগেই এমন ঘটনায় নির্বাক সে।

বাবা’র কাঁধ থেকে সংসার টানার বোঝা সরাতে কারখানায় কাজ শুরু করেছিলেন ইসরাত জাহান খাদিজা। তবে অগ্নিকাণ্ড তার স্বপ্নকে ধূলিসাৎ করে দিয়েছে।স্বাবলম্বী হওয়ার স্বপ্ন হয়তো স্বপ্নই থেকে যাবে শরীরের ২২ ভাগ অংশ পুড়ে যাওয়া ফারজানার।

খাদিজা ও হাফিজা ছাড়াও আশুলিয়া থেকে ঢামেকে চিকিৎসা নিচ্ছেন আরো ১৬ জন। এদের মধ্যে সোনিয়ার শরীরের ২২ ভাগ, সখিনার ৩০ ভাগ, হেলেনার ১২ ভাগ, মুক্তির ২০ ভাগ, শিমুর ২০ ভাগ, সোনিয়া-২ এর ৩০ ভাগ, ফাতেমার ২০ ভাগ, হালিমার ২৫ ভাগ, নাজমার ২৫ ভাগ, আয়েশার ২০ ভাগ, হাফিজার ২০ ভাগ, রিনার ১৫ ভাগ, মাহমুদার ৩০ ভাগ, মাহিরার ৪০ ভাগ, জান্নাতের ৩০ ভাগ, লাভলীর ৩০ ভাগ এবং জাকিয়ার ১২ ভাগ পুড়ে গেছে।

এঘটনায় গুরুতর দগ্ধ আখি ও রকি মারা গেছেন।

আহতদের শারীরিক অবস্থা জানতে চাইলে ঢামেক বার্ন ইউনিটের আবাসিক সার্জন ডা. পার্থ শঙ্কর পাল বলেন, সবার  অবস্থাই আশংকাজনক। তবে তাদের সুস্থতায় বার্নের চিকিৎসকরা আপ্রাণ চেষ্টা করছেন।
উল্লেখ্য,  গত ২২ নভেম্বর আশুলিয়ার জিরাবো এলাকার `কালার ম্যাক্স (বিডি) লিমিটেড` নামের একটি লাইটার কারখানায় ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পঞ্চগড়ে নাশকতাকারী সন্দেহে ৬ নারীকে পুলিশে সোপর্দ

স্টাফ রিপোর্টার :  পঞ্চগড়ে নাশকতাকারী সন্দেহে ৬ নারীকে পুলিশে সোপর্দ করেছে জনগণ। ...

রাশিয়ার প্রধান বিরোধীদলীয় নেতা গ্রেফতার

ইন্টারন্যাশনাল ডেস্ক :  রাশিয়ার প্রধান রাজনৈতিক দলের নেতা অ্যালেক্সি নাভালনিকে গ্রেফতার করেছে ...