Home | বিবিধ | আইন অপরাধ | ঢাবির শামসুন্নাহার হল শাখা ছাত্রলীগের সভানেত্রীর বিরুদ্ধে ইয়াবা ব্যবসার অভিযোগ

ঢাবির শামসুন্নাহার হল শাখা ছাত্রলীগের সভানেত্রীর বিরুদ্ধে ইয়াবা ব্যবসার অভিযোগ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবিতে) নিশীতা ইকবাল নদী নামে ছাত্রলীগের এক নেত্রীর বিরুদ্ধে ইয়াবা ব্যবসার অভিযোগ উঠেছে। তিনি শামসুন্নাহার হল শাখা ছাত্রলীগের সভানেত্রী।

তবে, অভিযোগকারী নাম প্রকাশে অনিচ্ছুক। তিনিও একই সংগঠনের নেত্রী বলে জানা গেছে। একই সঙ্গে নদীর বিরুদ্ধে অনৈতিক কাজের প্রস্তাব দেয়া এবং শারীরিক নির্যাতন করার বিষয়টিও অভিযোগপত্রে উল্লেখ করা হয়।

অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন হলের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড.এ এম আমজাদ।

বৃহস্পতিবার শারীরিক নির্যাতন ও হল থেকে বের করে দেয়ার প্রতিকার চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রক্টরের কাছে লিখিতভাবে অভিযোগ করেছেন নির্যাতনের শিকার ওই নেত্রী।

এর আগে শামসুন্নাহার হলে কর্তব্যরত এক নারী চিকিৎসকে নির্যাতন করে হল থেকে বের করে দেয়ার অভিযোগও রয়েছে নদীর বিরুদ্ধে।

চারুকলা অনুষদের দ্বিতীয়বর্ষে অধ্যয়নরত অভিযোগকারী নেত্রী নদীর বিরুদ্ধে ইয়াবা ব্যবসার অভিযোগ এনে বলেন, দীর্ঘদিন থেকেই নদী ইয়াবা ব্যবসা করছে। এই কাজে আমাকেও যুক্ত হওয়ার জন্য চাপ ও হুমকি দিচ্ছিলেন। কিন্তু আমি সাড়া না দেয়ায় তিনি আমাকে নির্যাতন করছেন।

অভিযোগকারী বলেন, কিছুদিন থেকে নিশীতা ইকবাল নদী আমাকে দিয়ে অনৈতিক কর্মকাণ্ড করাতে বাধ্য করতে চেয়েছিলেন। কিন্তু আমি রাজি হইনি। এর জের ধরে সরস্বতী পূজার দিন রাতে কোনো কারণ ছাড়াই নদী আমাকে বেধড়ক মারধর করে এবং হল থেকে চলে যাওয়ার কথা বলে। বিষয়টি হল প্রাধক্ষ্যকে জানালে তিনিও কোনো ব্যবস্থা নেননি।

পরদিন রাতে আবার শারিরীক নির্যাতন করে জোরপূর্বক হল থেকে বের করে দেন নদী। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টর, প্রাধ্যক্ষ এমনকি প্রধানমন্ত্রীকে বললেও হলে ওঠতে দেবেন না বলেও হুঁশিয়ারি দেয়া হয় আমাকে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর এম আমজাদ আলী বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই হলের প্রাধ্যক্ষকে একটি তদন্ত কমিটি করতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পরেই এর সত্যতা যাচাই হবে।

তবে তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে নদী বলেন, এসব মিথ্যা কথা। সবকিছু সাজানো নাটক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কুমিল্লায় প্রবাসী হত্যায় নারীসহ ৩ জনের মৃত্যুদণ্ড

স্টাফ রিপোর্টার :  মুক্তিপণ দাবিতে প্রবাসী শামসুল হুদা (৩৮) হত্যা মামলায় তিনজনকে ...

মুক্তির পর সোহেলকে হয়রানি না করার নির্দেশ

স্টাফ রিপোর্টার :  বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল ইতোমধ্যে উচ্চ আদালত ...