Home | ফটো সংবাদ | ঢাকা স্টক এক্সচেঞ্জে আগের দিনের তুলনায় ৪২.৯৪ শতাংশ লেনদেন বেড়েছে

ঢাকা স্টক এক্সচেঞ্জে আগের দিনের তুলনায় ৪২.৯৪ শতাংশ লেনদেন বেড়েছে

স্টাফ রিপোর্টার : সপ্তাহের শেষ কার্যদিবসে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আগের দিনের তুলনায় ৪২.৯৪ শতাংশ লেনদেন বেড়েছে। একইসঙ্গে সূচকও বেড়েছে সামান্য। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই পরিস্থিতি লক্ষ্য করা গেছে। বৃহস্পতিবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৭৬৫ পয়েন্টে অবস্থান করে। এছাড়া ডিএসইএস সূচক ০.৮ পয়েন্ট বেড়ে এক হাজার ১৭৭ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে এক হাজার ৮২৩ পয়েন্টে স্থির হয়।

এদিন লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৭৪টির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির দাম।টাকার অংকে লেনদেন হয়েছে ৪৯৮ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবস বুধবার লেনদেন হয়েছিলো ৩৪৮ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।
অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। বুধবার লেনদেন হয়েছিলো ২৮ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের। এদিন সিএসই সার্বিক সূচক ৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬০৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩০টি কোম্পানির, দর কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানির।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শ্রীমঙ্গলে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

পংকজ কুমার নাগ, শ্রীমঙ্গল প্রতিনিধিঃ শ্রীমঙ্গলে উৎসবমুখর পরিবেশে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত ...

নাসিরপুরে আত্মঘাতী বিস্ফোরণে ৭-৮ জঙ্গি নিহত

স্টাফ রিপোর্টার :  মৌলভীবাজারের খলিলপুর ইউনিয়নের নাসিরপুর আস্তানায় আত্মঘাতি বিস্ফোরণে ৭ থেকে ...