Home | ফটো সংবাদ | ঢাকা উত্তর সিটির মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী বাছাই ১৬ জানুয়ারি

ঢাকা উত্তর সিটির মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী বাছাই ১৬ জানুয়ারি

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে আতিকুল ইসলাম জনসংযোগ শুরু করলেও দলটি আনুষ্ঠানিকভাবে প্রার্থী বাছাই করবে ১৬ জানুয়ারি। এই নির্বাচনের তফসিল ঘোষণার পর দিন বুধবার ক্ষমতাসীন দলের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ এক বিজ্ঞপ্তিতে এ কথা জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, উপনির্বাচনে আওয়ামী লীগ থেকে যারা প্রতিদ্বন্দ্বিতায় আগ্রহী তাদেরকে আগামী ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি দলের মনোনয়ন ফরম কিনতে হবে। সকাল ১১টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত এই মনোনয়নপত্র পাওয়া যাবে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে।

মনোনয়ন ফরম কিনতে নগদ ২৫ হাজার টাকা দলের তহবিলে জমা দিতে হবে। আর ফরম পূরণ করে তা জমা দেয়া যাবে ১৫ জানুয়ারি সন্ধ্যা সাতটার মধ্যে।

১৬ জানুয়ারি সন্ধ্যায় সাতটায় আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় আনুষ্ঠানিকভাবে প্রার্থী বাছাই করা হবে।

আনিসুল হকের মৃত্যুতে ফাঁকা হওয়া ঢাকা উত্তর সিটির মেয়র পদ পূরণে ভোট হবে আগামী ২৬ ফেব্রুয়ারি। আর এ জন্য প্রার্থিতা জমা দেয়ার শেষ সময় ১৮ জানুয়ারি।

২০১৫ সালে বিভক্ত ঢাকা সিটি করপোরেশনের নির্বাচন নির্দলীয়ভাবে হলেও এবার তা হবে দলীয় প্রতীকে। এই নির্বাচনে বিএনপি প্রার্থী ঘোষণা করবে আগামী শনিবার।

আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলাম বেশ কিছুদিন ধরেই সরব।

ক্ষমতাসীন দলের উচ্চ পর্যায় থেকে সংকেত পেয়েই ভোটের প্রস্তুতি নেয়ার কথা জানিয়েছেন আতিকুল ইসলাম। সম্প্রতি তিনি গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখাও করেছেন। আর সেখান থেকে বের হয়ে এসে সাংবাদিকদের তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রী তাকে কাজ করে যেতে বলেছেন। এরপর থেকে তিনি নিয়মিত জনসংযোগ করে আসছেন।

তবে আওয়ামী লীগের পক্ষ থেকে প্রার্থী হিসেবে কারও নাম ঘোষণা দেয়া হয়নি। আর দলের গঠনতন্ত্র অনুযায়ী কোনো নির্বাচনে প্রার্থী বাছাই করতে হলে নির্ধারিত পদ্ধতিতে আগাতে হয়। আর এই আনুষ্ঠানিকতার জন্যই মনোনয়ন ফরম বিক্রি এবং দলের মনোনয়ন বোর্ডের এই সভা অনুষ্ঠিত হবে।

ইজতেমার জন্য নেতাদের জেলা সফরের সূচি পরিবর্তন

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে দলের কেন্দ্রীয় নেতাদের জেলা সফরের যে কর্মসূচি ছিল তাতে কিছুটা বদল এনেছে ক্ষমতাসীন দল।

টঙ্গীর তুরাগ তীরে তবলিগ জামাতের সবচেয়ে বড় আয়োজন বিশ্ব ইজতেমাকে সামনে রেখে সফরসূচিতে এই পরিবর্তন আনা হয়েছে। আগামী ১২ জানুয়ারি ২০১৮ থেকে দেশব্যাপী সাংগঠনিক সফর শুরুর কথা থাকলেও নতুন সিদ্ধান্ত অনুযায়ী সেটা শুরু হবে ২৬ জানুয়ারি থেকে।

চলতি বছর দুই পর্বের ইজতেমার প্রথম পর্ব শুরু হবে ১২ জানুয়ারি। ১৪ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এই আয়োজন।

আর দ্বিতীয় পর্বের ইজতেমা শুরু হবে আগামী ১৯ জানুয়ারি। ২১ জানুয়ারি শেষ হবে এই পর্বের আখেরি মোনাজাত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খুলনায় নারী শ্রমিককে নির্যাতন

স্টাফ রিপোর্টার , খুলনা// ইটভাটায় তরকারি রান্না খারাপ হওয়ায় লিপিকা (২৪) নামে ...

কাজে ফিরলেন খুলনার রাষ্ট্রায়ত্ত দুই পাটকলের শ্রমিকরা

স্টাফ রিপোর্টার , খুলনা// অবশেষ বকেয়া মজুরির আংশিক হাতে পাওয়ায় কাজে ফিরলেন ...