Home | ফটো সংবাদ | ঢাকায় ‘বেদের মেয়ে জোসনা’র নায়িকা

ঢাকায় ‘বেদের মেয়ে জোসনা’র নায়িকা

বিনোদন ডেস্ক :‘বেদের মেয়ে জোসনা’ চলচ্চিত্র দিয়ে পুরো দেশ কাঁপিয়েছিলেন। তিনি অঞ্জু ঘোষ। বাংলা চলচ্চিত্র ইতিহাসের সফল ছবিগুলোর মধ্যে শীর্ষ এই ছবির নায়িকা দীর্ঘ সময়য় ধরে বাংলাদেশে নেই। হয়তো অনেকেই ভুলেও গেছেন।

চলচ্চিত্রে আগমনের আগে তিনি চট্টগ্রামের মঞ্চে বাণিজ্যিক নাটকের অভিনেত্রী হিসেবে পরিচিত ছিলেন। তার আসল নাম অঞ্জলি ঘোষ। বাংলাদেশের স্বাধীনতার আগে অঞ্জু ঘোষ ব্রাহ্মণবাড়িয়ার ভোলানাথ অপেরার হয়ে যাত্রায় নৃত্য পরিবেশন করতেন ও গান গাইতেন। ১৯৮২ সালে এফ কবীর চৌধুরী পরিচালিত ‘সওদাগর’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক ঘটে। এই ছবিটি ব্যবসায়িকভাবে সফল ছিল। তিনি বাংলার নীলো নামে পরিচিত ছিলেন। তিনি রাতারাতি তারকা বনে যান।

১৯৮৬ সালে অঞ্জুর ক্যারিয়ার বিপর্যয়ের মুখে পড়লেও ফিরে আসেন ভালোভাবে। ১৯৮৭ সালে তিনি সর্বাধিক ১৪টি সিনেমাতে অভিনয় করেন, মন্দার সময়ে যেগুলো ছিল সফল ছবি। তার অভিনীত ‘বেদের মেয়ে জোসনা’ অবিশ্বাস্য রকমের ব্যবসা করে এবং সৃষ্টি করে নতুন রেকর্ড। তিনি সুঅভিনেত্রীও ছিলেন।

১৯৯১ সালে বাংলা চলচ্চিত্রে নতুনের আগমনে শাবনাজদের মতো নায়িকাদের দাপটে অঞ্জু ঘোষ ব্যর্থ হতে থাকেন। ১৯৯৬ সালে অর্থাৎ দীর্ঘ ২২ বছর আগে দেশ ছাড়েন। তখন থেকেই কলকাতায় বসবাস করছেন এই নায়িকা। কলকাতার চলচ্চিত্রে অভিনয় করতে থাকেন। বর্তমানে তিনি ভারতে বিশ্বভারতী অপেরায় যাত্রাপালায় অভিনয় করছেন।

জানা গেছে, বেশ কিছু পরিকল্পনা নিয়েই অঞ্জু ঘোষের এবারের এই ঢাকা সফর। চমক হিসেবে নতুন কোনো ছবিতে অভিনয়ের ঘোষণা আসতে পারে। ঢাকাই ইন্ডাস্ট্রিতে সিনেমা প্রযোজনা করবেন বলেও শোনা যাচ্ছে। এছাড়া সফরে অঞ্জু চলচ্চিত্রের তার প্রিয় মানুষদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউডিপি) ব্রাক নগর পরিকল্পনা অনুশীলন ও সুশাসন’’ ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

খুলনা প্রতিনিধি : ‘‘নগর পরিকল্পনা অনুশীলন ও সুশাসন’’ বিষয়ক এক ওরিয়েন্টেশন কর্মশালা ...

ফুলবাড়ীতে ঝুঁকিপূর্ণ সড়ক দিয়ে ৩০ হাজার মানুষের যাতায়াত

অনিরুদ্ধ রেজা, কুড়িগ্রাম : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা বড়ভিটা ইউনিয়নের ৭নং ওর্য়াডের বাংলা ...