ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | ড্রেসিং রুমের গ্লাস ভাঙার ঘটনায় অভিযোগ সাকিবের দিকে

ড্রেসিং রুমের গ্লাস ভাঙার ঘটনায় অভিযোগ সাকিবের দিকে

স্পোর্টস ডেস্ক : নিদাহাস ট্রফিতে গত ১৬ মার্চ শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালে উঠে বাংলাদেশ। ওই ম্যাচের শেষ ওভারে ‘নো বল’ বিতর্ক সৃষ্টি হয়েছিল। তারপরও মাহমুদউল্লাহর ছক্কায় জয় নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা। ওই ম্যাচের পর বাংলাদেশ দলের ড্রেসিং রুমের দরজার গ্লাস ভাঙা অবস্থায় দেখা যায়।

অবশ্য এই গ্লাস কে ভেঙেছে সে ব্যাপারে নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি। সিসিটিভি ফুটেজেও কিছু ধরা পড়েনি। তবে, শ্রীলঙ্কান দৈনিক দ্য আইল্যান্ড এর একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে, ড্রেসিং রুমের দরজার গ্লাস ভেঙেছিলেন টাইগার দলপতি সাকিব আল হাসান।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ম্যাচ রেফারি ক্রিস ব্রড ম্যাচের পর ক্যাটারার্সদের সঙ্গে কথা বলেছেন। এর মধ্যে একজন ক্যাটারার্স বলেছেন, সাকিব আল হাসান জোরে ধাক্কা দেয়ার কারণেই দরজার গ্লাস ভেঙে যায়।

শ্রীলঙ্কার বিপক্ষে ওই ম্যাচটিতে শেষ ওভারে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ১২ রান। এই সময় ব্যাটিংয়ে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মোস্তাফিজুর রহমান। ওভারের প্রথম বলটি বাউন্স হয়। দ্বিতীয় বলটি প্রথম বলের চেয়ে আরো উপর দিয়ে চলে যায়। এই বলে রান আউট হন মোস্তাফিজুর রহমান। আর এই বলেই সৃষ্টি হয় ‘নো বল’ বিতর্ক।

ম্যাচ শেষে তামিম ইকবাল দাবি করেছিলেন, তারা লেগ আম্পায়ারকে নো বল সিগন্যাল দিতে দেখেছিলেন। কিন্তু মেইন আম্পায়ার সেটি দেননি। এ কারণেই তারা নো বলের দাবি তুলেছিলেন। বিষয়টি নিয়ে আম্পায়ার ও শ্রীলঙ্কার খেলোয়াড়দের সঙ্গে বাংলাদেশ দলের খেলোয়াড়দের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মাহমুদউল্লাহ রিয়াদ ও রুবেল হোসেনকে মাঠ থেকে উঠে আসতে ইঙ্গিত দিয়েছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু পরবর্তীতে তারা ম্যাচ শেষ করেই মাঠ ছাড়েন। এই ঘটনায় সাকিব আল হাসান ও নুরুল হাসান সোহানকে ম্যাচ ফি’র ২৫ শতাংশ করে জরিমানা করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সাথে তাদের নামের পাশে একটি করে ডিমেরিট পয়েন্ট যোগ হয়।

গত ১৮ মার্চ শেষ হয়েছে নিদাহাস ট্রফি। ফাইনাল ম্যাচে ভারতের বিপক্ষে চার উইকেটে হেরে যায় বাংলাদেশ। এই সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে দুইটি ম্যাচ খেলে দুইটিতেই জয় পেয়েছে টাইগাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নিষেধাজ্ঞা অমান্য করে সৌদি নারী পাশ্চাত্য ধাঁচের পোশাকে বিপণিবিতানে

ইন্টারন্যাশনাল ডেস্ক : পায়ে উঁচু জুতা, গায়ে পাশ্চাত্য ধাঁচের দৃষ্টিনন্দন পোশাক। চুলগুলো ...

শোভন রাব্বানীকে সরিয়ে ভারপ্রাপ্ত সভাপতি নাহিয়ান এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য

স্টাফ রির্পোটার : ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ ...