Home | আন্তর্জাতিক | ডেভিড ক্যামেরন-শেখ হাসিনা বৈঠক বৃটেনের জন্য বিব্রতকর।

ডেভিড ক্যামেরন-শেখ হাসিনা বৈঠক বৃটেনের জন্য বিব্রতকর।

image_5_1045আবদাল হোসাইন : সোমবার বিকালে বৃটেনের হাউস অব লর্ডসে ওভারসিজ স্টুডেন্ট অর্গানাইজেশন ‘বাংলাদেশী স্টুডেন্ট ইউনিয়ন ইউকে’র উদ্যোগে আয়োজিত ‘বাংলাদেশের গণতান্ত্রিক ব্যর্থতা ও দশম জাতীয় সংসদ নির্বাচন’ শীর্ষক সেমিনারে বৃটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠকের জন্য বৃটেন ‘বিব্রত’ বলে মন্তব্য করেছেন বৃটিশ এমপি সায়মন ডানসাক।

ডেভিড ক্যামেরন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করায় তিনি নিজে অনুতপ্ত উল্লেখ করে সায়মন ডানসাক বলেন, যে নির্বাচনে ১৫৩ জন সংসদ সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যান, আর বাকি আসনগুলোতে ভোটারবিহীন একতরফা নির্বাচন হয় সে নির্বাচন কিভাবে গ্রহণযোগ্য হবে?

ডানসাক বলেন, বাংলাদেশ দক্ষিণ এশিয়ার একটি অপার সম্ভাবনাময় দেশ। কিন্তু সরকার ও বিরোধী দলের মধ্যে রাজনৈতিক আস্থার অভাবে বাংলাদেশে রাজনীতি জটিল আকার ধারণ করেছে। তাই উন্নয়ন সহযোগী দেশ হিসেবে বৃটেনসহ বিভিন্ন আন্তর্জাতিক সম্প্রদায় ও অন্যান্য উন্নয়ন সহযোগী দেশগুলো মনে করে অতি দ্রুত সরকার ও বিরোধী দলের মধ্যে সমঝোতার মাধ্যমে আরেকটি গ্রহণযোগ্য নির্বাচন বাংলাদেশে খুবই জরুরি। বৃটিশ লর্ড আহমদের সভাপতিত্বে ও বাংলাদেশী স্টুডেন্ট ইউনিয়ন ইউকে’র চেয়ারপারসন আতা

উল্লাহ ফারুকের সঞ্চালনায় সেমিনারে বক্তব্য রাখেন জন হ্যামিং এমপি, জিম ফিজপেট্রিক এমপি, ভিপিপি বিশ্ববিদ্যালয়ের ভিসি কার্লস লাইগু, বিএনপির সিনিয়র ভাইস চেয়ার তারেক রহমানের শিক্ষা ও গবেষণাবিষয়ক উপদেষ্টা এবং ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের গবেষক মাহাদী আমিন, আইনজীবী টবি ক্যাডম্যান, বাথ ইউনিভার্সিটির শিক্ষক ড. পলাশ কামরুজ্জামান প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নতুন নেতার অপেক্ষায় হংকং

ইন্টারন্যাশনাল ডেস্ক : নতুন নেতা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে হংকং। তবে গণমানুষের ভোটের বদলে ...

পর্তুগালে এক ঘণ্টা এগিয়ে গেলো ঘড়ির কাঁটা

ইন্টারন্যাশনাল ডেস্ক :  ডে লাইট সেভিং টাইম (ডিএসটি) বা সূর্যের আলো কাজে ...