ব্রেকিং নিউজ
Home | জাতীয় | ডিসেম্বরের মধ্যে বস্তিবাসীদের জন্য নিরাপদ পানি : স্থানীয় সরকারমন্ত্রী

ডিসেম্বরের মধ্যে বস্তিবাসীদের জন্য নিরাপদ পানি : স্থানীয় সরকারমন্ত্রী

সংসদ প্রতিবেদকচলতি বছরের ডিসেম্বরের মধ্যে রাজধানীর বস্তিবাসীদের জন্য নিরাপদ পানি সরবরাহ করা হবে বলেছেন স্থানীয় সরকারমন্ত্রী মো: তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (২৭ জুন) জাতীয় সংসদে আওয়ামী লীগের সংসদ সদস্য (চট্টগ্রাম-৪) দিদারুল আলমের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘সবার জন্য নিরাপদ পানি’ সরকারের এ ভিশন বাস্তবায়নের লক্ষ্যে এ প্রকল্প বাস্তবায়ন করা হবে। গত এক দশকে বর্তমান সরকার সব নাগরিকের জন্য নিরাপদ পানি সরবরাহ নিশ্চিতে ভিশন ২০২১ অনুযায়ী পরিবেশবান্ধব, টেকসই ও গণমুখী পানি ব্যবস্থাপনার উদ্যোগ নিয়েছে। এর অংশ হিসেবে রাজধানীতে ভূগর্ভস্থ পানির উৎসের ওপর নির্ভরতা কমিয়ে ভূউপরিস্থ উৎসের ওপর নির্ভরতা বাড়াতে বৃহৎ তিনটি পানি শোধনাগার নির্মাণ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এতে ৭০ ভাগ ভূউপরিস্থ পানি আর ৩০ ভাগ ভূগর্ভস্থ পানির উৎসের ওপর নির্ভরতা নিশ্চিত করা হবে।

তিনি আরো বলেন, পানি সরবরাহে ঢাকা ওয়াসার চলমান এ প্রকল্পের মধ্যে রয়েছে, সায়েদাবাদ পানি শোধনাগার প্রকল্প (তৃতীয় পর্যায়), পদ্মা (যশলদিয়া) পানি শোধনাগার (প্রথম পর্যায়) এবং গন্ধর্বপুর পানি শোধনাগার প্রকল্প। এছাড়া, রাজধানীতে নিরাপদ এবং প্রেসারাইজড পানি সরবরাহ নিশ্চিত করতে নতুন ট্রেঞ্চলেস প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বিদ্যমান পানির লাইন পরিবর্তন করে আধুনিক পানি সরবরাহ ব্যবস্থা নিশ্চিত করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সম্রাটকে ৪৮ ঘণ্টার পর‌্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা

স্টাফ রির্পোটার : ক্যাসিনোবিরোধী অভিযানে বহুল আলোচিত সদ্য বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল ...

দেশে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে সব ধরনের পদক্ষেপ নেবে সরকার:স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রির্পোটার : দ্রুততম সময়ের মধ্যে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার ...