Home | খেলাধূলা | ডিপিএলে আজ ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন সৌম্য

ডিপিএলে আজ ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন সৌম্য

স্পোর্টস ডেস্ক : বাইশ গজে বেশ কয়েক বছর ধরেই নিজেকে মেলে ধরতে পারছেন না টাইগার ওপেনার সৌম্য সরকার। তবে দীর্ঘ দিনের এই রানের আক্ষেপ কাটিয়ে ডিপিএলে আজ ক্যারিয়ার সেরা ইনিংস খেলেছেন তিনি। বিকেএসপিতে আজ ছক্কা বৃষ্টি নামিয়ে আনেন এই ওপেনার। যা ছুঁয়ে ফেলে এক ইনিংসে মাশরাফির গড়া ১১ ছক্কার রেকর্ড।

ঢাকা প্রিমিয়ার লিগের ‍শুরু থেকেই কোন ম্যাচে ছন্দে পাওয়া যায়নি সৌম্য সরকারকে। তবে আজ রেলিগেশন লিগের ডু অর ডাই ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে তিনি জ্বলে উঠেন পুরো দমে। অনেকদিন পরে সেঞ্চুরির পাশাপশি খেলেন ১৫৪ রানের এক নজর কাড়া ইনিংস। যেই ইনিংসটি সাজানো ছিলো ৯টি চার ও ১১টি ছক্কা দিয়ে। তার এই ইনিংসে ভর করে বাদ্রার্স ইউনিয়নকে ৩৩৪ রানের বিশাল টার্গেট দেয় অগ্রনী ব্যাংক।

‘লিস্ট এ’ তে এতদিন এক ইনিংসে সর্বোচ্চ ১১ টি ছয় মারার রেকর্ডটি আছে মাশরাফি বিন মর্তুজার দখলে। এবার অগ্রনী ব্যাংকের হয়ে ১১ টি ছয় মেরে মাশরাফির রেকর্ডে ভাগ নিলেন বাঁ-হাতি ব্যাটসম্যান সৌম্য।

ডিপিএলের পরবর্তী মৌসুমে অংশগ্রহণের জন্য আজকের ম্যাচে জয় টা দুই দলের জন্যই খুব গুরুত্বপূর্ণ। আর দলের এই কঠিন মুহূর্তেই জ্বলে উঠেন সৌম্য। ৬৭ বলে প্রথমে তুলে নেন অর্ধশতক। এরপর সেঞ্চুরি করতে খেলেন ১০৭ টি বল। আর শেষের দিকে মাত্র ১৮ বলেই নেন দ্বিতীয় অর্ধশতক।

এ ম্যাচের আগে ঘরোয়া ওয়ানডে প্রতিযোগিতায় ৯৩ ম্যাচে সৌম্য সরকার করেন ২৬০৬ রান। তার সঙ্গে ছিল ১৬টি হাফ-সেঞ্চুরি এবং দুইটি সেঞ্চুরি। এরপর থেকেই রান খরায় ভুগছিলেন তিনি। এবার সব অপেক্ষা শেষ করে আবারও শতক হাঁকালেন এই ওপেনার।আজকের ম্যাচে ব্রাদার্স ও অগ্রণী ব্যাংকের মধ্যে বিজয়ী দল ডিপিএলের পরবর্তী মৌসুমে খেলার টিকিট পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চতুর্থ বাংলাদেশি হিসেবে এসিসির সভাপতি হতে যাচ্ছেন পাপন

স্পোর্টস ডেস্ক : চতুর্থ বাংলাদেশি হিসেবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি হতে ...

সিরিয়ার পূর্ব ঘৌটার দুমায় জাতিসংঘের নিরাপত্তা দলকে লক্ষ্য করে গুলি

ইন্টারন্যাশনাল ডেস্ক: সিরিয়ার পূর্ব ঘৌটার দুমা এলাকায় রাসায়নিক হামলা চালানোর বিষয়টি পরীক্ষা ...