Home | ফটো সংবাদ | ডাকসু নির্বাচনে অংশ নিতে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা ছাত্রদলের

ডাকসু নির্বাচনে অংশ নিতে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা ছাত্রদলের

স্টাফ রির্পোটার : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে অংশ নিতে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করেছে দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকা বিএনপির ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল।

প্যানেলে সহসভাপতি (ভিপি) পদে মোস্তাফিজুর রহমান; সাধারণ সম্পাদক (জিএস) পদে আনিসুর রহমান খন্দকার অনিক এবং সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে খোরশেদ আলম সোহেল প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সোমবার দুপুরে ছাত্রদলের কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদ‌লের সভাপ‌তি রা‌জীব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান এই প্যানেল ঘোষণা করেন।

ছাত্রদলের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মিনহাজুল আবেদীন ভুইয়া ঢাকাটাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া প্যানেলে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদকে জাফরুল হাসান নাদিম; বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদকে মাকসুদুর রহমান; কমনরুম ও ক্যাফেটেরিয়া বিষয়ক সম্পাদকে কানেতা ইয়ালাম; আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকে আশরাফুল আলম উজ্জ্বল; সাহিত্য ও প্রকাশনা সম্পাদকে মিনহাজ আহমেদ প্রিন্স; সাংস্কৃতিক বিষয়ক সম্পাদকে কাইয়ূম উল ইসলাম; ক্রীড়া সম্পাদকে মনিরুজ্জামান মামুন; ছাত্রপরিবহন বিষয়ক সম্পাদকে মাহফুজুর রহমান চৌধুরী; সমাজসেবা সম্পাদকে তৌহিদুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সদস্য পদে লড়বেন হাবিবুল বাশার, আরিফ হোসেন, ইকবাল হোসাইন, সাহাব উদ্দিন, মাহমুদুল হাসান, সাফায়াত হাসনাইন সাবিত, তানভীর আজাদী সাকিব, সুলতান মো. সালাউদ্দিন সিদ্দিক, শরীফুল, ইমাম আল নাসের মিশুক, আলমগীর হোসেন।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সভাপতি আল মাহদী তালুকদার ঢাকাটাইমসকে বলেন, ‘আমরা কেন্দ্রের জন্য পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করেছি। কিন্তু সব হলের প্যানেল ঘোষণা করতে পারিনি। আমরা সন্দিহান এই স্বল্প সময়ের মধ্য সবাই মনোনয়ন সংগ্রহ করতে পারবে কি না।’

এদিকে ভিপি ও জিএস প্রার্থিতা নিয়ে ছাত্রদলের মধ্যে তীব্র অসন্তোষ সৃষ্টি হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। বৃহত্তর নোয়াখালী, খুলনা, রবিশাল জোনের ছাত্রদলের একটি অংশ নির্বাচনের বর্জনের ডাক দিয়েছে। তাদের অভিযোগ, তাদের অঞ্চল এই নির্বাচনে বঞ্চিত হচ্ছে। তাই তারা নির্বাচনে ছাত্রদলের সঙ্গে থাকবে না।

তবে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আল মাহদী তালুকদার বিষয়টি অস্বীকার করেন। তিনি জানান, এমন কোনো ঘটনা ঘটেনি।

এর আগে এই নির্বাচনে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগ। এছাড়া ছাত্রলীগের একটি বিদ্রোহী পক্ষ; কোটা সংস্কার আন্দোলনকারী এবং বাম সংগঠনগুলো পৃথক প্যানেল ঘোষণা করেছে।

দীর্ঘ ২৮ বছর পর ১১ মার্চ ডাকসুর পাশাপাশি হল ছাত্র সংসদের নির্বাচনের তারিখ ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহের শেষ সময় ২৫ ফেব্রুয়ারি। প্রার্থী হওয়ার শেষ সময় ২ মার্চের পরদিন বাছাই শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত হলগুলোতে স্থাপিত ভোটকেন্দ্রে শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে ভোট দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মেসির ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন এমবাপ্পে

ক্রীড়া ডেস্ক : লা লিগায় ৩৪ গোল নিয়ে ইউরোপের শীর্ষ লিগগুলোর মধ্যে ...

আবারও ক্ষমতায় আসছেন মোদি

ইন্টারন্যাশনাল ডেস্ক : একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ভারতের ক্ষমতায় আবারো আসছে দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ...