Home | ব্রেকিং নিউজ | ঠাকুরগাঁওয়ে বিজিবি-গ্রামবাসী সংঘর্ষের ঘটনায় তদন্ত শুরু

ঠাকুরগাঁওয়ে বিজিবি-গ্রামবাসী সংঘর্ষের ঘটনায় তদন্ত শুরু

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরমপুরে বিজিবি ও গ্রামবাসীর সংঘর্ষের ঘটনায় তদন্ত শুরু হয়েছে।
শনিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে আহ্বায়ক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুর কুতুবুল আলম তদন্ত কমিটির ছয় সদস্য নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ।
কমিটির বাকি ছয় সদস্য হলেন- পীরগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার, হরিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা, ঠাকুরগাঁও সেক্টর সদর দফতর বিজিবি’র সহকারী পরিচালক, ঠাকুরগাঁও পাবলিক প্রসিকিউটর, হরিপুর থানার ওসি ও স্থানীয় ইউনিয়নের চেয়ারম্যান।
ঘটনাস্থল পরিদর্শন শেষে তদন্ত কমিটির প্রধান নুর কুতুবুল আলম জানান, বিজিবি-গ্রামবাসী সংঘর্ষে তিন জন নিহত ও ১৫ জন আহত হওয়ার ঘটনায় আনুষ্ঠানিকভাবে তদন্ত শুরু হলো। ঘটনাস্থলের চারপাশ পরিদর্শন করেছে তদন্ত কমিটি। প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য এক এক করে গ্রহণ করা হয়েছে।
এছাড়া অনেকের গোপনে সাক্ষ্য গ্রহনের পাশাপাশি শনিবার প্রথম দিন প্রকাশ্যে সাক্ষ্য প্রদান করেন আটজন।
এর আগে নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করার পর ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম সাত সদস্যের একটি কমিটি গঠন করে দেন। তিন দিনের মধ্য তদন্ত শেষ করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন তিনি।
উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরমপুর গ্রামে গরু জব্দ করাকে কেন্দ্র করে বিজিবি সদস্য এবং গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ হয়।
এতে স্কুল পড়ুয়া ছাত্র, শিক্ষকসহ তিনজন নিহত হয়। আহত হন ১৫ জন। এ ঘটনায় গত বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিজিবি বাদী হয়ে নিহতদের নামসহ আড়াই শতাধিক গ্রামবাসীকে আসামি করে হরিপুর থানায় মামলা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাঙামাটিতে ব্রাশফায়ার : আরও ১ জনের মৃত্যু

রাঙামাটি প্রতিনিধি : রাঙামাটিতে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে আহত ফুলকুমারী চাকমা মারা গেছেন। মঙ্গলবার ...

জাতীয় নির্বাচনের ঘটনায় বিএনপি’র নেতাকর্মীরা হতভম্ব : মোশাররফ

স্টাফ রির্পোটার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো ভোট ডাকাতি আগে কখনো বাংলাদেশে ...