ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | ঠাকুরগাঁওয়ে ফুলবাড়ি দিবস উপলক্ষ্যে সমাবেশ ও শহিদদের প্রতি শ্রদ্ধা

ঠাকুরগাঁওয়ে ফুলবাড়ি দিবস উপলক্ষ্যে সমাবেশ ও শহিদদের প্রতি শ্রদ্ধা

ঠাকুরগাঁওয়ে ২৬ আগস্ট ফুলবাড়ি দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্য বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে শহর চৌরাস্তায় তেল-গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ব্যানারে একটি সমাবেশ পালন করা হয় এবং সমাবেশ শেষে ঠাকুরগাঁও কেন্দ্রীয় শহিদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ফুল দেওয়া হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, তেল-গ্যাস রক্ষার জাতীয় কমিটি ঠাকুরগাঁও জেলা শাখার আহ্বায়ক রেজওয়ানুল হক রেজু, সদস্য সচিব মাহবুব আলম রুবেল, জেলা জেএসডির সভাপতি মনসুর আলী, বাংলাদেশ ওয়ার্কাস পার্টির সম্পাদক মন্ডলীর সদস্য এ্যাড. ইমরান, জেলা সিপিবির সহ সাধারণ সম্পাদক এ্যাড. আবু সায়েম, বাংলাদেশ ওয়ার্কাস পার্টির সদর উপজেলার ভারপ্রাপ্ত সম্পাদক গোলাম সারোয়ার সম্রাট, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির জেলা সমন্বয়ক মমিনুর রহমান বিশাল, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি আবু বক্কর সিদ্দীক প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, আজ থেকে পনের বছর আগে ফুলবাড়িরর সাধারণ মানুষ তাদের জীবন জিবীকা বসতভিটা ও জাতীয় সম্পদ রক্ষায় এশিয়া এনার্জির বিরুদ্ধে যে আন্দোলন করেছিল সে আন্দোলনে পুলিশ-বিডিআর নির্বিচারে গুলি চালিয়ে তিনজন মানুষকে হত্যা করেছিল। হাজার হাজার মানুষ গুলিবিদ্ধ হয়েছিল। সেদিন আন্দোলনের মুখে তৎকালীন বিএনপি জোট সরকার ও বিরোধীদলীয় আওয়ামীলীগ ফুলবাড়ির ছয় দফা বাস্তবায়নের অঙ্গীকার করেছিল। কিন্তু আমরা দেখছি পনের বছর পার হলেও সে ছয় দফার বাস্তবায়ন হয়নি। এসময় বক্তরা সেই ছয় দফা বাস্তবায়নের দাবি জানান। তারা আরও বলেন, এশিয়া এনার্জিকে দেশ কে বহিস্কার, খুনী কোম্পানী ও দালালদের বিচার সহ রক্তে লেখা ফুলবাড়ি চুক্তির পূর্ণবাস্তবায়ন, ফুলবাড়ির নেতৃবৃন্দের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার, চীন-ভারত-দেশী কোম্পানীর মাধ্যমে ফুলবাড়ি বড় পুকুরিয়ার উত্তরাংশে উন্মুক্ত কয়লাখনি ষড়যন্ত্র বন্ধ করা, রামপাল রুপপুর সহ প্রাণবিনাসী ঝুঁকিপূর্ণ প্রকল্প বাতিল করে করোনা ভাইরাস মোকাবেলা সহ সার্বজনিন স্বাস্থ্যসেবা খাতে বরাদ্দ দাও এবং উত্তরবঙ্গ সহ সারাদেশে সূলভে সার্বক্ষনিক গ্যাস ও বিদ্যুৎ নিশ্চিত করতে জাতীয় কমিটি প্রস্তাবিত মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবি জানান।

বিশাল রহমান,ঠাকুরগাঁও থেকেঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে অবাধে মাছ শিকার

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণার মদনে তিয়শ্রী ইউনিয়নের তিয়শ্রী বাজারের পাশে ...

মদনে অবৈধভাবে চলছে মাছ শিকারের মহোৎসব

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) : নেত্রকোণা মদন উপজেলার মাঘান ইউনিয়নের নয়াপাড়া ও ...