Home | আন্তর্জাতিক | ট্রেনের জানালা খোলা নিয়ে কথা-কাটাকাটি, চলন্ত ট্রেনে ছাত্রীকে হেনস্তা

ট্রেনের জানালা খোলা নিয়ে কথা-কাটাকাটি, চলন্ত ট্রেনে ছাত্রীকে হেনস্তা

ইন্টারন্যাশনাল ডেস্ক : তখন ৮টা বেজে ৩২ মিনিট। ট্রেন এসে পৌঁছায় স্টেশনে। গন্তব্যস্থলে যাওয়ার জন্য প্রতিদিনের মতো সেদিনও ট্রেনে উঠে পড়েন এক ছাত্রী। কিন্তু কামরায় প্রচণ্ড ভিড় থাকায় যাত্রীদের জানালা খোলার অনুরোধ করেন তিনি। এর জেরেই শুরু হয় কথা-কাটাকাটি। তার পর অকথ্য গালিগালাজ, মারপিট এবং তার সর্বস্ব লুট হয়। ঘটনাটি ঘটেছে ভারতের সুভাষগ্রাম স্টেশনে।

হেনস্তার শিকার ওই ছাত্রীর নাম অদিতি। তিনি দমদমের ড. সুধীর চন্দ্র সুর ডিগ্রি ইঞ্জিনিয়ারিং কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী।

অদিতি জানান, ‌প্রতিদিনের মতোই মঙ্গলবারও তিনি সাড়ে আটটার বারুইপুর লোকাল ধরার জন্য সুভাষগ্রাম স্টেশনে আসেন। ট্রেন এসে পৌঁছায় ৮টা বেজে ৩২ মিনিটে। তিনি মহিলা কামরাতেই ওঠেন। কামরায় ভিড় থাকার জন্য যাত্রীদের জানলা খোলার অনুরোধ করেন তিনি।

ওই ছাত্রীর অভিযোগ, সেই মহিলা যাত্রীরা তার কথা তো শোনেননি, উলটো তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। পরে ফেসবুকে লাইভ ভিডিওতে সেই মহিলাদের কুকীর্তি তুলে ধরেন তিনি। আর এতেই রেগে যায় ওই যাত্রীরা।

এ ঘটনায় তাকে মারধর করা হয় এবং তার ব্যাগও লুট করা হয় বলেও অভিযোগ করেছেন অদিতি। সেখানে টাকা পয়সা ছাড়াও কলেজের অনেক জরুরি তথ্য ছিল বলে জানান তিনি।

পরে এ ঘটনা জানিয়ে বালিগঞ্জে রেল পুলিশের কাছে লিখিত অভিযোগও দায়ের করেছেন অদিতি। তবে এই ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান  তিনি।

অদিতির কথায়, ‘লেডিস কমপার্টমেন্টেই একজন মহিলা যাত্রীর নিরাপত্তা নেই। আজ আমার সঙ্গে এমনটা ঘটেছে, কাল অন্য কারো সঙ্গে ঘটতে পারে। সবচেয়ে বড় কথা, আমাকে মারছে দেখেও কেউ প্রতিবাদ করল না। আমাকে মার খেতে দেখল সবাই। আমি অসহায় বোধ করছি এবং নিরাপত্তাহীনতায় ভুগছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নরেন্দ্র মোদির পদত্যাগ

ইন্টারন্যাশনাল ডেস্ক : দ্বিতীয় দফায় শপথ নেয়ার আগে প্রথা অনুযায়ী পদত্যাগ করলেন ভারতের ...

গুজরাটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৯ জন নিহত

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্য গুজরাটে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১৯ জন ...