Home | আন্তর্জাতিক | ট্রাম্পের মেয়াদেও বুশের অ্যাটর্নি জেনারেল

ট্রাম্পের মেয়াদেও বুশের অ্যাটর্নি জেনারেল

ইন্টারন্যাশনাল ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন অ্যাটর্নি জেনারেলের (এজি) নাম ঘোষণা করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি এ পদের দায়িত্ব দিয়েছেন দেশটির বুশ প্রশাসন সময়ের সাবেক অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বারকে।

শুক্রবার (০৭ ডিসেম্বর) স্থানীয় সময় সকালে (বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টার দিকে) ট্রাম্প গুরুত্বপূর্ণ ওই পদটির শূন্যতা পূরণে এ নাম ঘোষণা দেন।

এসময় হোয়াইট হাউসে সাংবাদিকদের উদ্দেশে ট্রাম্প বলেন, সাবেক অ্যাটর্নি জেনারেল জেফ সেশনসের প্রতিস্থাপক হিসেবে উইলিয়াম বারকে দায়িত্ব দেওয়া হবে। এছাড়া সেশনসের চলে যাওয়ার পর থেকে উইলিয়াম আমার পছন্দের ছিলেন। এখন তাকে আমরা নির্বাচন করেছি অ্যাটর্নি জেনারেল হিসেবে। আমি মনে করি উইলিয়াম ভালো করবেন।

উইলিয়াম সম্প্রতি মারা যাওয়া যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট সিনিয়র বুশ প্রশাসনের সময় ১৯৯১ থেকে ১৯৯৩- এই দুই বছর অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করেছিলেন।

এর আগে গত ৮ নভেম্বর দেশটির অ্যাটর্নি জেনারেল জেফ সেশনসকে বরখাস্ত করেছিলেন ডোনাল্ড ট্রাম্প।

তখন ট্রাম্প বলেছিলেন, সেশনসকে অস্থায়ীভাবে সরিয়ে তার স্থানে চিফ অব স্টাফ মাথ্যু হুইটাকেরকে দায়িত্ব দেওয়া হবে। এছাড়া সেশনসকে তার কাজের জন্য ধন্যবাদ জানাচ্ছি। একইসঙ্গে তার ভালো চাই আমরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শেয়ার বাজারে লেনদেন ও সূচক উর্ধমূখী

স্টাফ রিপোর্টার: ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস ...

করোনায় ১০ জনের মৃত্যু

স্বাস্থ্য ডেস্ক: বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১০ জনের মৃত‌্যু হয়েছে। এ ...