ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | ট্রাইব্যুনালে আলীম, রায় পড়া শুরু কিছু সময়ের মধ্যেই

ট্রাইব্যুনালে আলীম, রায় পড়া শুরু কিছু সময়ের মধ্যেই

abdul Alimস্টাফ রিপোর্টার : যুদ্ধাপরাধ মামলার রায়ের জন্য জিয়াউর রহমানের সাবেক মন্ত্রী আব্দুল আলীমকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে নিয়ে আসা হয়েছে। কিছু সময়ের মধ্যেই রায় পড়া শুরু হবে।
বুধবার সকাল ৯টা ৪৭ মিনিটে একটি সাদা রংয়ের অ্যাম্বুলেন্সে করে একাত্তরের এই মুসলিম লীগ নেতাকে হাই কোর্ট সংলগ্ন ট্রাইব্যুনালে নেয়া হয়।

আলীমকে অ্যাম্বুলেন্স থেকে নামিয়ে হুইল চেয়ারে করে ট্রাইব্যুনালের হাজতখানায় নিয়ে যাওয়া হয়। এ সময় তার পরনে ছিল সাদা লুঙ্গি ও ফতুয়া।

সকাল সাড়ে ১০টায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে এ মামলার রায় ঘোষণা করবেন বিচারপতি ওবায়দুল হাসান নেতৃত্বাধীন ট্রাইব্যুনাল-২।

একাত্তরে হত্যা, গণহত্যা, লুটপাট, অগ্নিসংযোগ, দেশত্যাগে বাধ্য করা এবং এসব অপরাধে উস্কানি ও সহযোগিতার ১৭টি ঘটনায় জড়িত থাকার অভিযোগ রয়েছে আব্দুল আলীমের বিরুদ্ধে।

রায়কে ঘিরে সকাল থেকেই সুপ্রিম কোর্ট সংলগ্ন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল ও আশপাশের এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে। ট্রাইব্যুনালের প্রধান প্রবেশ পথে দুই সারিতে নিরাপত্তার দায়িত্বে রয়েছে পুলিশ। এছাড়া হাই কোর্টে যারাই প্রবেশ করছেন, তাদের জিজ্ঞাবাদ করা হচ্ছে।

পুলিশের রমনা অঞ্চলের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বলেছেন, যে কোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে তারা তৎপর আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে হানাদারমুক্ত দিবস পালিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ নেত্রকোণা মদনে উপজেলা প্রশাসন ও মুক্তিযুদ্ধ সংসদ কমান্ডের ...

মদনে জাতীয় সমবায় দিবস পালিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন এই প্রতিপাদ্যটি সামনে রেখে ...