ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | টেস্ট র‌্যাংকিংয়ে স্মিথকে টপকে ফের শীর্ষে বিরাট কোহলি

টেস্ট র‌্যাংকিংয়ে স্মিথকে টপকে ফের শীর্ষে বিরাট কোহলি

ক্রীড়া ডেস্ক :  অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান স্টিভেন স্মিথকে টপকে আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় ফের শীর্ষে উঠে এসেছেন ভারতে অধিনায়ক বিরাট কোহলি।বাংলাদেশের বিপক্ষে কলকাতা টেস্টে দুর্দান্ত এক সেঞ্চুরি করে এই সুসংবাদ পান ভারত অধিনায়ক।

বুধবার আইসিসি নতুন র‌্যাংকিং প্রকাশ করেছে। এতে ব্যাটসম্যানদের তালিকায় ৯২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন কোহলি। বাংলাদেশের বিপক্ষে কলকাতায় গোলাপি বলে দিন-রাতের টেস্টে ১৩৬ রান করেছিলেন কোহলি। সেই সুবাদে তিনি স্মিথকে টপকে গেলেন।

অন্যদিকে অ্যাডিলেড টেস্টে পাকিস্তানের বিপক্ষে ৩৬ রান করেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্মিথ। এর ফলে ৯৩১ পয়েন্ট থেকে ৯২৩ পয়েন্টে নেমে দুইয়ে চলে যান তিনি।

কোহলির চেয়ে পাঁচ পয়েন্ট কম থাকলেও সামনে ফের শীর্ষস্থান পুনরুদ্ধারের সুযোগ আছে স্টিভেন স্মিথের। কেননা এ বছর আর কোনো টেস্ট খেলার সুযোগ পাচ্ছেন না ভারত। কিন্তু স্মিথ আরও দুটি টেস্ট খেলবেন। নিউজিল্যান্ডের বিপক্ষে ওই দুই টেস্টে ভালো খেললে ভারত অধিনায়ককে ফের টপকে যেতে পারেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক।

এদিকে অ্যাডিলেডে ৩৩৫ রানের দুর্দান্ত ইনিংস খেলার সুবাদে টেস্টে ব্যাটসম্যানদের তালিকায় পাঁচ নম্বরে উঠে এসেছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। ভারতের আজিংকা রাহানে একধাপ নেমে আছেন ছয়ে। কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন আছেন তিনে। চারে ভারতের চেতেশ্বর পূজারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারে সংঘর্ষ

স্টাফ রির্পোটার : ঢাকা দক্ষিণের বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারে সংঘর্ষ ...

পানির অপব্যবহার না করতে সবার প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

স্টাফ রির্পোটার : চট্টগ্রাম ও খুলনায় ওয়াসার পানি শোধানাগারের উদ্বোধন করে প্রধানমন্ত্রী ...