ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | টেকনাফের সকল খবর

টেকনাফের সকল খবর

টেকনাফে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের ডিজি ইকবাল
ইয়াবার ছোবল থেকে ছাত্র ও যুবসমাজকে বাঁচাতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে

নুর হাকিম আনোয়ার, টেকনাফ ॥
টেকনাফে কর্মরত সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের মহা-পরিচালক মোঃ ইকবাল বলেছেন, ভবিষ্যৎ প্রজম্মকে রক্ষার্থে মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। যার যার অবস্থান থেকে মাদকের আগ্রাসন থেকে দেশের ভবিষ্যৎ প্রজম্মকে রুখতে হবে। সরকারের সীমাবদ্ধতা সত্ত্বেও গুরুত্বের কথা বিবেচনায় এনে টেকনাফে সার্কেল অফিস চালু করা হয়েছে। সর্বস্তরের মানুষের আন্তরিক সহযোগীতা ছাড়া মাদক নির্মূল করা মোটেও সম্ভব নয়। এক্ষেত্রে মিডিয়াকর্মীদের ভূমিকা অতীব গুরুত্বপূর্ণ। ২১ সেপ্টেম্বর সকাল ১১ টায় টেকনাফ ইউএনও’র কার্য্যালয়ে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে তিনি উপরোক্ত কথাগুলো বলেছেন। এছাড়া মত বিনিময় সভায় টেকনাফ সীমান্তে মাদক চোরাচালান, নিয়ন্ত্রন, পাচারকারীদের চিহ্নীত করণ ও প্রতিরোধ বিষয়ে ব্যাপক আলোচনা করা হয়। সম্প্রতি সময়ে মাদক ট্যাবলেট ইয়াবা সমাজ ও দেশের অভিশাপ উল্লেখ করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহা-পরিচালক মোঃ ইকবাল মাদক পাচার নিয়ন্ত্রনে সাংবাদিকদের সহযোগীতা কামনা করেন। মত বিনিময় সভায় বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার শাহ মোজাহিদ উদ্দিন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কক্সবাজার জেলা সহকারী পরিচালক হুমায়ুন কবীর খন্দকার, উপস্থিত সাংবাদিকদের মধ্যে দেশ-বিদেশের হাফেজ মুহাম্মদ কাশেম, দেশটিভির জাবেদ ইকবাল চৌধুরী, কর্ণফুলীর মোঃ আশেক উল্লাহ ফারুকী, প্রথম আলো গিয়াস উদ্দীন, আমাদের সময় আবদুল্লাহ মনির, সাগরদেশ সাইফুল ইসলাম চৌধুরী ও আমান উল্লাহ আমান । এসময় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন হিমছড়ির হুমায়ুন রশিদ, সংবাদের নুরুল হক, কক্সবাজারের জেড করিম, দৈন্দদিনের আবদুর রহমান, ইনানীর আবদুস সালাম, বাঁকখালীর নুর হাকিম আনোয়ার, সমুদ্রকন্ঠ আমান ওয়াহিদ, সমুদ্রবার্তার আবুল আলী, আজকের কক্সবাজারের  গিয়াস উদ্দিন ভুলু, রুপসীগ্রামের জাহাঙ্গীর আলম, আপনকন্ঠের  জিয়াবুল হক প্রমূখ। এরপর মহা-পরিচালক মোঃ ইকবাল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের টেকনাফ সার্কেল কার্য্যালয়ের যাত্রা শুরুর ঘোষনা দেন। উল্লেখ্য টেকনাফ উপজেলা পরিষদ চত্বরস্থ আদালত ভবনে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর টেকনাফ সার্কেল কার্যালয় গত দুই দিন থেকে কাজ শুরু করেছে। প্রসংগত, গত ৩ ধরে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের মহা-পরিচালক মোঃ ইকবাল টেকনাফ অবস্থান করে দাপ্তরিক কাজে ব্যস্ত রয়েছেন।
কীটবক্স প্রদান ঃ
নতুন করে চালুকৃত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের টেকনাফ সার্কেল অফিসের জন্য মাদক পরীক্ষার কীটবক্স বরাদ্দ দেয়া হয়েছে। টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার শাহ মোজাহিদ উদ্দিনের প্রচেষ্টায় মাদকদ্রব্য অধিদপ্তরের ডিজি উক্ত কীটবক্স বরাদ্দ করেন। উক্ত কীট ব্যবহার করে ঘটনা স্থলেই প্রকৃত ইয়াবা, কোকেন ও হেরোইনসহ  মাদক সনাক্ত করা সহজ হবে।

মাদক বিরোধী আলোচনা সভায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ ইকবাল ঃ
“মাদক মানে বিষপান ,মাদক থেকে সাবধান ইয়াবায় আসক্ত হলে জীবন যাবে রসাতলে ” এই শ্লোগানকে সামনে রেখে টেকনাফে মাদক বিরোধী এক আলোচনা সভায় অনুষ্ঠিত হয়েছে। ২১ সেপ্টেম্বর সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার শাহ মোজাহিদ উদ্দীনের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। এসময় কক্সবাজার উপ- অঞ্চলের কর্মকর্তা হুমায়ুন কবির খন্দকারসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভিন্ন কর্মকর্তা, কর্মচারী উপস্থিত ছিলেন।

টেকনাফে ইয়াবা বহনের দায়ে ২ যুবককে ভ্রাম্যমাণ আদালতে সশ্রম কারাদন্ড
টেকনাফ প্রতিনিধি ॥
টেকনাফে ইয়াবাসহ আটক ২ যুবককে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সশ্রম কারাদন্ড দিয়েছে। এরা হচ্ছে উখিয়া উপজেলার মৌলভী পাড়া মোঃ ফরিদ আলমের পুত্র জাহাঙ্গীর আলম (২৫) ও টেকনাফ উপজেলার নতুন পল্লান পাড়ার মৃত আবদুর রফিকের পুত্র নুরুল আলম (২১)। বিজিবি সুত্রে জানা যায়, ২১ সেপ্টেম্বর সকালে দমদমিয়া বিজিবি চেকপোষ্টে ঢাকামূখী হানিফ বাসে (ঢাকা মেট্রো-ব-১৪-৬৬৫৩) তল্লাশী চালিয়ে জাহাঙ্গীর আলমের কাছ থেকে ৪৫ পিস ও নুরুল আলমের কাছ থেকে ৪০ পিস ইয়াবা উদ্ধার করে। বিকালে এদেরকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর নিকট সোপর্দ করা হলে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইউএনও শাহ মোজাহিদ উদ্দিন জাহাঙ্গীর আলমকে ৮মাস ও নুরুল আলমকে ৬ মাসে সশ্রম কারাদন্ড আদেশ দেয়া হয়।  এর পর ইয়াবাগুলো ধ্বংস করা হয়। তার আগে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রামু সার্কেলের পরিদর্শক মোঃ আবুল কাশেম কীট ব্যবহার করে প্রতিবেদন দাখিল করেন। এতে ট্যাবলেটগুলো মেটা এফিটামিন দ্বারা তৈরী বানিজ্যিক নাম ইয়াবা বলে নিশ্চিত করেছেন।

হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারীর মুক্তির দাবী
টেকনাফ প্রতিনিধি :
টেকনাফের হোয়াইক্যং মডেল ইউপির চেয়ারম্যান ও হ্নীলা শাহ মজিদিয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাও.নুর আহমদ আনোয়ারীর মুক্তির দাবীতে বিবৃতি দিয়েছেন, ইউপি সদস্য যথাক্রমে হাজ্বী জালাল আহমদ, মোস্তফা কামাল চৌধুরী, রশিদ আহমদ, দিল মোহাম্মদ ছৈয়দ হোসেন, নুর আহমদ, রওশন আলী সিকদার, জাহেদ হোসাইন, মোঃ হাসান, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ছেনুয়ারা বেগম, জেসমিন আক্তার, এবং মমতাজ বেগম। উল্লেখ্য, হ্নীলা ষ্টেশনে মিছিল বের করার চেষ্টাকলে জামায়াতেরএ শীর্ষ নেতা কে আটক করে।

হোয়াইক্যংয়ে বাল্য বিবাহ ও যৌতুক প্রতিরোধ ক্যাম্পেইন
টেকনাফ প্রতিনিধি :
হোয়াইক্যংয়ে এনজিও সংস্থা ব্র্যাকের উদ্যোগে বাল্যবিবাহ ও যৌতুক প্রতিরোধ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।সুত্র জানায়-২১সেপ্টেম্বর সকাল ১০টায় টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের করাচি পাড়ায় ব্র্যাক এডিপির উদ্যোগে এবং ইউনিসেফের অর্থায়নে বাল্যবিবাহ এবং যৌতুক প্রতিরোধ ক্যাম্পেইন স্থানীয় মৌলানা আব্দুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক এডিপি হ্নীলা শাখা কর্মকর্তা শ্রী সুদীর কান্তি দে। সাদ্দাম হোসেন সাজ্জাদের পরিচালনায় এতে বক্তব্য রাখেন আব্দুস সত্তর, হামিদা বেগম, সালমা আক্তার, স্টাইপেন্ড প্রাপ্ত হোজাইফাতুন ইয়ামন গোলাপ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উন্নয়নে নৌকার বিকল্প নেই-এমপি মোতাহার

নুরনবী সরকার, লালমনিরহাট প্রতিনিধি ঃ উন্নয়নে নৌকার বিকল্প কোন মার্কা নেই উল্লেখ ...

পান্ডারগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

দোয়ারাবাজার(সুনামগঞ্জ) প্রতিনিধিঃ রমজান হচ্ছে রহমত বরকত ও কল্যাণের মাস। আল্লাহর ইবাদত ও ...