Home | বিবিধ | আইন অপরাধ | টুঙ্গিপাড়ায় সঞ্চয়ের টাকা ফেরত দিচ্ছে না চলন্তিকা যুব সোসাইটি

টুঙ্গিপাড়ায় সঞ্চয়ের টাকা ফেরত দিচ্ছে না চলন্তিকা যুব সোসাইটি

সজল সরকার, টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) // গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সাধারন গ্রাহকদের সঞ্চয়ের টাকা ফেরত দিচ্ছে না চলন্তিকা যুব সোসাইটি নামে একটি এনজিও। গ্রাহকরা তাদের সঞ্চয়ের টাকা ফেরত চাইলে নানা রকম অজুহাত দেখায় এনজিওটি।
পূর্বে চলন্তিকা যুব সোসাইটি টুঙ্গিপাড়া শাখায় কর্মরত বিধান সরকার নামে এক মাঠ কর্মী জানায়, ২০১৫ সালের মার্চ মাসে এনজিওটি টুঙ্গিপাড়ায় আসে এবং ক্ষুদ্র ঋনের পাশাপাশি সঞ্চয় গ্রহন শুরু করে। প্রথমে সংস্থাটি মোটামুটি ভাল লেনদেন করে। কিন্তু ২০১৬ সালের মাঝামাঝিতে এসে সংস্থাটি গ্রাহকদের সঞ্চয়ের টাকা ফেরত দিতে নানা রকম তালবাহানা শুরু করে। পরে উপজেলার স্থানীয় গন্যমান্য ব্যাক্তিদের হস্তক্ষেপে কিছু সদস্যের টাকা ফেরত দিলেও বাদ রয়ে যায় অনেক গ্রাহক।
বিপ্লব সরকার, আতিক শেখ, মৃত্যুঞ্জয় সাহা ও অন্যান্য সদস্যরা জানায়, খুলনা হেড অফিস থেকে এক অফিসার এসে আমাদের সঞ্চয়ের টাকা ফেরত দেওয়ার কথা বলে পাশ বই গুলি নিয়ে যায় এবং বলে খুব শীঘ্রই টাকা ফেরত পাবেন। কিন্তু বছর পার হতে গেলেও তারা আমাদের কষ্টে জমানো টাকার মুখ দেখলাম না। তাছাড়া সদস্যরা সঞ্চয় ফেরত পাওয়ার আশায় খুলনা জিরো পয়েন্টে অবস্থিত হেড অফিস চলন্তিকা ভবনে বার বার গেলেও কর্মকর্তারা শুধু তারিখ দেয়।
এ ব্যাপারে, চলন্তিকা যুব সোসাইটির টুঙ্গিপাড়া শাখার ম্যানেজার গোপাল সরকার জানায়, বার বার উচ্চ পদস্থ কর্মকর্তাদের জানালেও তারা কোনো পদক্ষেপ গ্রহন করেনি। সদস্যদের টাকার কথা বললেই তারা নানা রকম অজুহাত দেখায়। তাছাড়া আমিও তো পেটের দায়ে চাকরি করছি। আমি তো টাকা গুলো খাই নাই সব টাকা তাদের বুঝিয়ে দিয়েছি। এখন যদি টাকা ফেরত না দেয় তাহলে কিবা করতে পারি আমি।
এ ব্যাপারে, চলন্তিকা যুব সোসাইটির চেয়ারম্যান মো. খবিরুজ্জামানের সাথে যোগাযোগের চেষ্টা করলেও তার সাথে য়োগাযোগ করা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ট্রাফিক সিগন্যালে চলে কিছু মানুষের জীবিকার চাকা

স্টাফ রিপোর্টার : ট্রাফিক সিগন্যালে থামার সংকেত (লাল বাতি কিংবা ট্রাফিক পুলিশের ...

গাজীপুরে মেয়র পদে প্রার্থী দিয়েছে জামায়াতে ইসলামী

স্টাফ রিপোর্টার : খুলনা সিটি করপোরেশনে না দিলেও গাজীপুরে মেয়র পদে প্রার্থী ...