Home | ব্রেকিং নিউজ | টুঙ্গিপাড়ায় মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করন কর্মশালা অনুষ্ঠিত

টুঙ্গিপাড়ায় মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করন কর্মশালা অনুষ্ঠিত

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় মুক্তিযোদ্বাদের ইতিহাস সংরক্ষন ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ মুক্তিযোদ্ধা ইতিহাস সংরক্ষন কমিটির উদ্যেগে মঙ্গলবার (০৯ অক্টোবর) সকালে সরকারী বঙ্গবন্ধু স্মৃতি উচ্চ বালিকা বিদ্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয় । বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইমাম হোসেন এর সভাপতিত্বে প্রধান আলোচক হিসাবে উপস্তিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধাদের ইতিহাস সংরক্ষন কমিটি এর উদ্যোক্তা ও মুক্তিযোদ্বা গবেষক কমিটির সভাপতি মাসুদুল করিম অরিয়ন। এসময় তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনকের ডাকে সারা দিয়ে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়া বীর মুক্তিযোদ্বাদের যুদ্ব কালীন ইতিহাস সংরক্ষন ও চর্চার বিষয়ে গুরুত্বারোপ করেন।

আরো বলেন জাতির পিতা নিজেই দেশ ও মানুষের জন্য তার কর্মময় জিবনের ইতিহাস লিখে যান যা আজ আমরা অনুসরন করছি। তাই মুক্তিযুদ্ধের চেতনা বান্তবায়ন করতে হলে প্রথমেই মুক্তিযোদ্বাদের সামাজিক ভাবে প্রতিষ্ঠা দরকার।এছাড়া নতুন প্রজম্মের মাঝে মুক্তিযোদ্ধাদের আদর্শ ,ত্যাগ ও বীরত্ব গাঁথা ইতিহাস তুলে ধরে নুতন প্রজন্মকে মুক্তিযুদ্বের চেতনায় উদ্বুদ্ব করতে হবে।

যে সব মুক্তিযোদ্বার কোন ত্যাগের বীরত্ব গাঁথার ইতিহাস নেই তারা ভুয়া মুক্তিযোদ্বা। আর এরা দেশ ও জাতির শত্রু। রাজাকারদের থেকেও ভয়ঙ্কর,রাষ্ট্রের সম্পদ বিনষ্ঠকারী বলেও মন্তব্য করেন তিনি।

কর্মশালায় অন্যান্যোর মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সহ-ক্রিয়া সম্পাদক মাসুম বিল্লাহ, সদস্য কামরুল ইসলাম, শেখ সাগর সহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দেশবরেণ্য চলচ্চিত্রকার আমজাদ হোসেন না ফেরার দেশে

বিনোদন প্রতিবেদক : প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক ও অভিনেতা আমজাদ হোসেন আর নেই। ব্যাংককের ...

১০ বছর পর রক্ষিত স্বর্ণ নিলামের উদ্যোগ

স্টাফ রির্পোটার : বাংলাদেশ ব্যাংকে রক্ষিত স্বর্ণ নিলামের উদ্যোগ নিয়েছে সরকার। খুব শিগগিরই ...