ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | টাঙ্গাইলে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

টাঙ্গাইলে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

রবিন তালুকদার, টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে ল্যাব জোন এন্ড হরমোন সেন্টারের উদ্যোগে উপজেলার কোনাবাড়ী বিলে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ দেখতে সকাল থেকেই দর্শনার্থীদের ঢল নামে ওই এলাকায়। করেনা ভাইরাস উপেক্ষা করে আশপাশের অন্যন্য এলাকা থেকে বৃদ্ধ ও শিশুসহ বিভিন্ন বয়সের কয়েজ হাজার মানুষ নৌকা বাইচ দেখতে আসেন। জেলার বিভিন্ন উপজেলা থেকে সুসজ্জিত নৌকা আর রং বে-রঙ্গের বাহারি পোশাক পড়ে এই প্রতিযোগিতায় অংশ নেয়। বাদ্যযন্ত্রের তালে তালে আর বৈঠার ফেলার ছপ ছপ শব্দ যেন একাকার হয়ে গিয়েছিল ওই বিলে। কেউ কেউ ছোট নৌকা ভাড়া করে পরিবার পরিজন নিয়ে বিলের বিভিন্ন স্থানে অবস্থান নেয়। নৌকা বাইচ উপলক্ষে ওই স্থানের চার পাশে বিভিন্ন দোকানের পসরা বসে।

সন্ধ্যার দিকে শেষ হয় নৌকা বাইচ প্রতিযোগিতা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ল্যাব জোন এন্ড হরমোন সেন্টারের চেয়ারম্যান ইয়াদ আলী সরকার। সাবেক ব্যাংকার আবুল হোসেনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কালিহাতী উপজেলার পাইকড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাদ হোসেন, সাবেক চেয়ারম্যান আফজাল হোসেন মোল্লা ও সৈয়দ নুরুজ্জামান মিন্টু, ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হায়দার আলী মোল্লা, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম এবং ল্যাব জোন এন্ড হরমোন সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক আব্দুস ছবুর প্রমুখ।

পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

এ ব্যাপারে ল্যাব জোন এন্ড হরমোন সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক আব্দুস ছবুর বলেন, এই প্রথম বারের মতো এই নোকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়। নৌকা বাইচ দেখতে আশপাশসহ বিভিন্ন এলাকার কয়েক হাজার মানুষ আসেন। আগামীতে বড় পরিসরে নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাংলাদেশ ও পর্তুগাল বর্ধিত আন্তঃ-সংসদীয় সহযোগিতায় সম্মত

আনোয়ার এইচ খান ফাহিম, ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগাল: বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী জনাব ...

পর্তুগালে বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট২০২২ এ “লিসবন সিক্সার’স” বিজয়ী

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ ২৪ মে বাংলাদেশ দূতাবাস ...