Home | খেলাধূলা | টাইগারদের বোলিং তোপে উইন্ডিজ ১৯৮

টাইগারদের বোলিং তোপে উইন্ডিজ ১৯৮

ক্রীড়া ডেস্ক : আগের ম্যাচে অপরাজিত সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজকে জিতিয়েছিলেন শাই হোপ। বৃহস্পতিবার সিরিজ নির্ধারণী ওয়ানডেতে তিনি একাই টানলেন দলকে। সতীর্থদের ব্যর্থতার ভিড়ে খেলেছেন ১০৮ রানের হার না মানা ইনিংস। তার ব্যাটে ভর করেই নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৮ রান সংগ্রহ করতে পেরেছে ক্যারিবীয়রা। তিন ম্যাচ সিরিজে এখন ১-১ সমতা বিরাজ করছে।

সিলেটে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেছেন মেহেদী হাসান মিরাজ। দারুণ বোলিং করেছেন এই অফস্পিনার। ১০ ওভার স্পেলে মাত্র ২৯ রান দিয়ে ৪ উইকেট নিয়ে গুঁড়িয়ে দিয়েছেন ক্যারিবীয়দের টপঅর্ডার।

মিরাজের শিকার হয়ে একে একে ফিরে যান ওপেনার চন্দরপল হেমরাজ (৯), ডারেন ব্রাভো (১০), শিমরন হেটমায়ার (০), রোভম্যান পাওয়েল (১)। মাঝে মারলন স্যামুয়েলসের (১৯) উইকেটটি নেন সাইফউদ্দিন। ৯৯ রানেই ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। এরপর রস্টন চেজের সঙ্গে জুটি গড়ে ফাঁড়া কাটিয়ে ওঠার চেষ্টা করেছিলেন হোপ। কিন্তু বড় জুটি গড়ার আগেই চেজকে (৮) থামান সাকিব আল হাসান। এরপর ফাবিয়ান অ্যালেনকেও (৬) তুলে নেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

পরপর দুই ম্যাচে সেঞ্চুরি করা শাই হোপ

সাকিবের পর দৃশ্যপটে আসেন মাশরাফি বিন মুর্তজা। কেমো পলকে (১২) সরাসরি বোল্ড করেন টাইগার অধিনায়ক। এরপর কেমার রোচকে ফেলেন এলবির ফাঁদে। ১৭৭ রানে ৯ উইকেট খুইয়ে বসে উইন্ডিজ।

তবে একপ্রান্ত আগলে রেখে লড়ে যেতে থাকেন হোপ। সতীর্থদের আসা-যাওয়ার মিছিলেও তিনি ছিলে অনড়। ১৩১ বলে ৯ বাউন্ডারি আর এক ছক্কায় খেলেছেন ১০৮ রানের হার না মানা ইনিংস। তার ব্যাটে ভর করেই মূলত ৫০ ওভার ব্যাটিং করে ১৯৮ পর্যন্ত যেতে পেরেছে উইন্ডিজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চীনে কমেছে শিশু জন্মহার

ইন্টারন্যাশনাল ডেস্ক: চীনের জনসংখ্যা বৃদ্ধির হার গত কয়েক দশকের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে ...

করোনায় ১০ জনের মৃত্যু

স্বাস্থ্য ডেস্ক: বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১০ জনের মৃত‌্যু হয়েছে। এ ...