Home | সারা দেশ | ঝালকাঠিতে আরও একজন ভূয়া মুক্তিযোদ্ধা সনাক্ত

ঝালকাঠিতে আরও একজন ভূয়া মুক্তিযোদ্ধা সনাক্ত

অমিত বনিক অপু, ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি সদর উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাচাই কমিটি তদন্ত শেষে ভাতা ভুক্ত আরও একজনকে ভূয়া মুক্তিযোদ্ধা হিসেবে সনাক্ত করেছে। ওই ভূয়া মুক্তিযোদ্ধা হলেন সদর উপজেলার গাভারামচন্দ্রপুর ইউনিয়নের বালিঘোনা গ্রামের আব্দুল রব হাওলাদার। তার সনদ বাতিলের জন্য উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাচাই কমিটির সদস্য সচিব ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের পরিচালক বরাবরে তদন্ত প্রতিবেদন প্রেরণ করেছেন।
এনিয়ে ঝালকাঠি সদর উপজেলায় তিনজন ভূয়া মুক্তিযোদ্ধা সনাক্ত করা হয়েছে। গাভারামচন্দ্রপুর ইউনিয়নের মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হাকিম বলেন,‘আব্দুল রব হাওলাদার কখনও মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করেনি। তিনি জন্মগত ভাবে শারীরীক প্রতিবন্ধী (বাম পা চিকন)। এটাকে পুজি করে স্বাধীনতার পরে আব্দুল রব হাওলাদার নিজেকে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা দাবি করে কৌশলে মুক্তিযোদ্ধার সনদ সংগ্রহ করে যাবতিয় সুযোগ সুবিধা ভোগ করে আসছেন। সম্প্রতি যাচাই-বাচাই কার্যক্রম চলাকালে আব্দুল রব হাওলাদারের সনদ চ্যালেঞ্জ করে উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাচাই কমিটির কাছে অভিযোগ দেন একই এলাকার মুক্তিযোদ্ধা ওবায়েদুল হক।

এর আগে বাউকাঠি এলাকার আব্দুর রব বেপারি ও নেহালপুর এলাকার সুলতান আহম্মেদ দুয়ারিকে মুক্তিযোদ্ধা হিসেবে সনাক্ত করে তাদের সনদ বাতিলের জন্য জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের পরিচালক বরাবরে তদন্ত প্রতিবেদন প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফকিরহাটে ফলদ বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠান

সুমন কর্মকার, বাগেরহাট প্রতিনিধি ঃ বাগেরহাটের ফকিরহাট উপজেলা কৃষি সম্প্রসান অধিদপ্তরের উদ্যোগে ...

ঝালকাঠি ফায়ার সার্ভিস এ্যাম্বুলেন্স দিতে দেরী করায় রোগী মৃত্যুর অভিযোগ

অমিত বনিক অপু, ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স গুরুতর রোগীর ...