ব্রেকিং নিউজ
Home | শিক্ষা | ঝর্র্র্ঁূকিপূর্ণ বিদ্যালয় ভবন খোলা আকাশের নিচে পাঠদান, শিা কার্যক্রম ব্যহত

ঝর্র্র্ঁূকিপূর্ণ বিদ্যালয় ভবন খোলা আকাশের নিচে পাঠদান, শিা কার্যক্রম ব্যহত

মোহাম্মদ আলী জুয়েল, পূর্বধলা, নেত্রকোনা, প্রতিনিধি : নেত্রকোনার পূর্বধলা উপজেলা সদর ইউনিয়নের হিরিভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের বিভিন্ন স্থানে দেখা দিয়েছে ফাটল । ছাদ থেকে প্লাস্টার খসে পড়ছে। দেয়ালের এক পাশ ধেবে গেছে। এ অবস্থায় কর্তৃপ ওই বিদ্যালয় ভবনটি  ঝুঁকিপূর্ণ হিসেবে চিহিৃত করায় বিদ্যালয় মাঠে খোলা আকাশের নিচে চলছে পাঠদান। শিক  শিার্থীরা পোহাচ্ছেন চরম দূর্ভোগ । ব্যহত হচ্ছে শিা কার্যক্রম।
সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, গত এক বছর আগে বিদ্যালয় ভবনের পেছনের দেয়াল এক দিকে ধেবে যায়। বেশ কিছু স্থানে ফাটল দেখা দেয়। তখন বিদ্যালয় কর্তৃপ বিষয়টি উপজেলা শিা কার্যালয়কে অবহিত করেন, কিন্তু কর্তৃপ কোনো ব্যবস্থা নেয়নি। চলতি বছরের শুরুতেই ভবনের ছাদ ও বিম থেকে প্লাস্টার খসে পড়া শুরু হয়। বিষয়টি আবারও উপজেলা শিা কার্যালয়কে অবহিত করা হয়।
বিদ্যালয়ের প্রধান শিক নার্গিস আক্তার জানান, ঝুঁকির্পূণ ভবনের কারণে ছাত্র/ছাত্রী ও অভিবাবকদের মধ্যে আতংক দেখা দেয়ায় অনেক অভিভাবক তাদের ছেলেমেয়েদের বিদ্যালয়ে দিতে চাননি। তাদের বুঝিয়ে শিার্থীদের নিয়ে খোলা মাঠে পাঠদান শুরু করি। এ অবস্থায় এলাকাবাসী বিদ্যালয় প্রাঙ্গনে একটি টিনের চালা তৈরী করেদেন।  বৃষ্টির সময় এ চালা ঘরে পাঠদান সম্ভব হয়না। তাই অনেক শিার্থী বিদ্যালয়ে আসতে চায়না।
এ ব্যাপারে উপজেলা শিা কর্মকর্তা তৌফিকুল ইসলাম বলেন, গত ৫ মে উপজেলা প্রকৌশলীকে নিয়ে বিদ্যালয়টি পরিদর্শন করে ভবনটি পরিত্যক্ত হিসেবে চিহৃত করা হয়। নতুন ভবন নির্মাণের জন্য উর্ধ্বতন কর্তৃপরে কাছে প্রস্তাব পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্কুলের মালামাল বিক্রির টাকা আত্মসাতের অভিযোগ

মদন (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার মদন উপজেলার বনতিয়শ্রী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মালামাল বিক্রি ...

চুয়েটে তিনদিনব্যাপী পুরকৌশল বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স সম্পন্ন

মোঃ সিরাজুল মনির, চট্টগ্রাম ব্যুরো : বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাননীয় সদস্য অধ্যাপক ...