Home | খেলাধূলা | জয়ের জন্য দরকার ২৫২ রান!

জয়ের জন্য দরকার ২৫২ রান!

স্পোর্টস ডেস্ক:  নেলসনের মেঘলা আবহাওয়ায় সিরিজে ফেরার ম্যাচে নিউজিল্যান্ডকে ভালোভাবেই চেপে ধরল বাংলাদেশ। গ্যালারি থেকে ‘বাংলাদেশ বাংলাদেশ’ আওয়াজের সাথে সাথে জ্বলে উঠল টাইগাররা।

অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজা এদিন সামনে থেকে নেতৃত্ব দিলেন বোলিংয়েও। ২৮০-২৯০ রানকে যখন ‘নিরাপদ’ স্কোর ভাবা হচ্ছিল সেখানে ২৫১ রান তো সহজ লক্ষ্য! বোলাররা তাদের কঠিন কাজটা সহজে করে দেখালেন। এবার পালা ব্যটসম্যানদের। তাহলেই গড়া হবে নিউজিল্যান্ডের মাটিতে প্রথম কোনো ম্যাচ জয়ের ইতিহাস।সেক্সটন ওভালে অনুষ্ঠিত দ্বিতীয় ওয়ানডেতে টসে জিতে স্বাগতিকদের ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। কিউইদের স্কোরবোর্ডে কোনো রান যোগ না হতেই মাশরাফি বিন মুর্তাজার শিকার হন মারকুটে ওপেনার মার্টিন গাপটিল (০)। দলীয় ৩৭ রানে তাসকিনের বলে সাকিবের হাতে ধরা পড়েন কেন উইলিয়ামসন (১৪)। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। একসময় ১০৭ রানে ৫ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। টিম সাউদি (৩) এবং আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ল্যাথামকে (২২) ফেরত পাঠান সাকিব। তাসকিনের দ্বিতীয় শিকারে পরিণত হন লুক রঞ্চি (৩৫)।

এদিন একমাত্র মোসাদ্দেক হোসেন এবং অভিষিক্ত তানভীর হায়দার ছাড়া সবাই কৃপণ বোলিং করেছেন। মোসাদ্দেক ২ ওভারে ১২ রান দিয়ে ১ উইকেট তুলে নেন। এরপর অবশ্য মাশরাফি তাকে আর বল দেননি। অন্যদিকে তানভীর ৮ ওভার বল করে ৪৭ রান দেন। মাশরাফি ৩টি, সাকিব-তাসকিন ২টি করে এবং শুভাশিস রায় ১টি উইকেট নেন। সাকিব, তাসকিন, শুভাশিসের ইকোনোমি রেট ছিল সমান-৪.৫০। আর মাশরাফির সামান্য বেশি-৪.৯০।

এই বোলিং তোপের মুখেও উইকেটের একপ্রান্ত কামড়ে ধরে ছিলেন কিউই দলে ফেরা নেইল ব্রুম। দলের সবার বিপরীতে ব্যাট চালিয়ে সেঞ্চুরি পূরণ করেন তিনি। ১০১ বলে ৭ বাউন্ডারি এবং ৩ ওভার বাউন্ডারিতে তিনি ৩ অংকে পৌঁছান। শেষ পর্যন্ত ১৭ বলে ১০৯ রান করে অপরাজিত থাকেন। তার ইনিংসে যুক্ত হয় আরও একটি বাউন্ডারি। নিউজিল্যান্ডের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন লুক রঞ্চি। তিনি ৩৮ বলে ৪ বাউন্ডারি এবং ১ ওভার বাউন্ডারিতে ৩৫ রান করেন। এছাড়া নিশাম করেন ২৮ রান।

কিন্তু এতসব ‘ভালো’ র মাঝে কিছু খারাপ থাকবে না সে কি হয়? তাই বরাবরের মত দেখা গেল মিসফিল্ডিং। এর মধ্যেই অভিষিক্ত নুরুল হাসান ৩টি ক্যাচ নিলেন, শেষ বলে রানআউট করে অলআউট করলেন কিউইদের। তবে মিসফিল্ডিংগুলো না হলে রান হয়তো আরও কম হতো। কিন্ত নিউজিল্যান্ডের ব্যাটিং স্বর্গে যা হয়েছে সেটাই বা খারাপ কীসের? এবার পালা ব্যাটসম্যানদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পঞ্চগড়ে নাশকতাকারী সন্দেহে ৬ নারীকে পুলিশে সোপর্দ

স্টাফ রিপোর্টার :  পঞ্চগড়ে নাশকতাকারী সন্দেহে ৬ নারীকে পুলিশে সোপর্দ করেছে জনগণ। ...

রাশিয়ার প্রধান বিরোধীদলীয় নেতা গ্রেফতার

ইন্টারন্যাশনাল ডেস্ক :  রাশিয়ার প্রধান রাজনৈতিক দলের নেতা অ্যালেক্সি নাভালনিকে গ্রেফতার করেছে ...