ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | জয়পুরহাটে আন্ত:জেলা রুটে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট : যৌক্তিকতা তুলে ধরতে বাস মালিক গ্রুপের সংবাদ সম্মেলন

জয়পুরহাটে আন্ত:জেলা রুটে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট : যৌক্তিকতা তুলে ধরতে বাস মালিক গ্রুপের সংবাদ সম্মেলন

এসএস মিঠু ,জয়পুরহাট প্রতিনিধি, ১৫ মার্চ, বিডিটুডে ২৪ ডটকম :  জয়পুরহাটে মোটর শ্রমিকদের বেপরোয়া চাঁদাবাজি ও স্বেচ্ছোচারিতা,বাস টার্মিনাল সহ বিভিন্ন স্থানে শ্রমিক কল্যাণ ও হাসপাতালের নামে অবৈধ চাঁদা উত্তোলন,কথায় কথায় পরিবহন মালিকদের অশ্লিল গালি- গালাজ,হুমকি-ধামকি  ও মামলা দায়েরের  হুমকি, সাংগঠনিক নিয়ম না মেনে জোর পূর্বক বিভিন্ন রুটে নতুন বাস নামানো ইত্যাদির  প্রতিবাদে গত সোমবার থেকে অব্যহত পরিবহন ধর্মঘটের যৌক্তিকতা তুলে ধরতে সংবাদ সম্মেলন করেছে জয়পুরহাট বাস-মিনিবাস মালিক গ্রুপ।

শুক্রবার দুুপুরে জয়পুরহাট প্রেসকাবে আয়োজিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জয়পুরহাট বাস-মিনিবাস মালিক গ্রুপের সাধারন সম্পাদক মোজাফ্ফর রহমান। এ সময় অন্যান্যের মধ্যে বাস-মিনিবাস মালিক গ্রুপের সভাপতি শামিমুল হোদা চৌধুরী পতন,সাবেক সভাপতি বকুল সওদাগর,সাবেক সাধারন সম্পাদক সাবু চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

মালিক গ্রুপের নেতারা বলেন, ‘জয়পুরহাট মোটর শ্রমিক ইউনিয়নের শ্রমিকদের আচরনে বাস মালিকরা ভীত সন্ত্রস্থ।এ ব্যাপারে ইতোমধ্যে জয়পুরহাট ও পাঁচবিবি থানায় শ্রমিকদের বিরুদ্ধে একাধিক  মামলা পর্যন্ত করা হয়েছে। কিন্তু তাতেও তাদের ট্রেড ইউনিয়ন পরিপন্থি কার্যকলাপ কিংবা ক্ষমতার অপব্যবহার একটুও কমেনি।তাই মোটর শ্রমিকদের স্বেচ্ছাচারিতা এবং  অব্যাহত অনৈতিক ও অন্যায় আচরনের কারনে বাধ্য হয়ে গত সোমবার থেকে জয়পুরহাটে আন্ত: জেলা রুটে বাস চলাচল বন্ধ করে দিয়ে অনিদিষ্টকালের পরিবহন ধর্মঘট পালন করা হচ্ছে। এ ধর্মঘটে  সাধারন যাত্রীদের দুর্ভোগের কথা বিবেচনা করে  বাস চলাচল বন্ধ রাখার যৌক্তিকতা তুলে ধরতেই এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।’

তবে মালিক গ্রুপের বিরুদ্ধে উল্টো অভিযোগ করে জয়পুরহাট শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক গোলাম মোস্তফা জানান, প্রতিটি বাসে প্রায় ২০বছর যাবত চালকসহ ৪জন শ্রমিককে পারিশ্রমিক দেয়া হয় মাত্র ২৩০ টাকা। অন্যদিকে জয়পুরহাটে পার্শ্ববর্তী অন্যান্য জেলার মালিকদের বাস প্রবেশ করতে না দেয়ার কারনে প্রায় ৫হাজার শ্রমিক বেকার হতে বসেছে।

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...