ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | জেল থেকেই ‘বাবা’ রাম রহিমই ডেরা সামলাবেন: বিপাসনা ইনসান

জেল থেকেই ‘বাবা’ রাম রহিমই ডেরা সামলাবেন: বিপাসনা ইনসান

ইন্টারন্যাশনাল ডেস্ক : দীর্ঘ দিন ধরে বাবা গুরমিত রাম রহিম সিংই ছিলেন ডেরা সাচ্চা সৌদার প্রধান। চণ্ডীপাঠ থেকে জুতা সেলাই, সবই হতো তার অঙ্গুলিহেলনে। তার নির্দেশ ছাড়া এত দিন কোনও কিছুই সম্ভব ছিল না। কিন্তু ধর্ষণ-কাণ্ডে দোষী ডেরা প্রধান আপাতত জেলে। আদালতের নির্দেশে আগামী ২০ বছর তাকে সেখানেই থাকতে হবে। হরিয়ানার সিরসায় ৮০০ একর জমির উপর রাম রহিমের বিশাল ডেরা। তাতে রয়েছে শপিং মল, রেস্তোরাঁ, রিসোর্ট, হাসপাতাল, মাল্টিপ্লেক্স, স্কুল-কলেজ, কারখানা। প্রভূত সম্পত্তির মালিকানাও রয়েছে ডেরা প্রধানের।

তা হলে এখন রাম রহিমের বিশাল সাম্রাজ্য সামলাবেন কে? ডেরা ম্যানেজমেন্ট কমিটির চেয়ারপার্সন বিপাসনা জানিয়েছেন, জেল থেকেই ‘বাবা’ রাম রহিমই তা সামলাবেন। উত্তরাধিকারী প্রসঙ্গে কোনও নির্দেশই তিনি দেননি। ডেরা কে চালাবেন তা নিয়ে কোন ঘোষণা হয়নি। গুরুজি নিজেই তা চালাবেন। আর ডেরার দৈনন্দিন কাজকর্মের দেখাশোনা করবে ম্যানেজমেন্ট কমিটি।

জোড়া ধর্ষণ মামলায় গুরমিত রাম রহিমের সাজা ঘোষণার পর থেকেই নানা নাম নিয়ে জল্পনা চলছে। বিপাসনা ইনসান থেকে রাম রহিমের ছেলে জসমিতের নাম এসেছে একাধিকবার। এই তালিকায় সবচেয়ে এগিয়ে ছিলেন রাম রহিমের পালিতকন্যা হানিপ্রীত ইনসান। ‘বাবা’ জেলে যাওয়ার পর থেকে যদিও তিনি উধাও। তার নামে লুক আউট নোটিস জারি করা হয়েছে। কিন্তু, ডেরায় যে হানিপ্রীতের কোনও অধিকার নেই সে কথা এবার স্পষ্ট ভাবে জানিয়ে দিলেন বিপাসনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইরানের মানবিক ত্রাণবাহী দ্বিতীয় কার্গো বিমান বাংলাদেশে পৌঁছেছে

ইন্টারন্যাশনাল ডেস্ক : মিয়ানমারের সেনাবাহিনী ও উগ্র বৌদ্ধদের নির্যাতনের মুখে পালিয়ে আসা ...

অস্ট্রেলেসিয়ান বিউটি প্যাজেন্ট প্রতিযোগিতায় রানার আপ হলেন বাংলাদেশের অনন্যা

বিনোদন ডেস্ক :  অস্ট্রেলিয়ায় প্রতি সাউথ এশিয়া অস্ট্রেলেসিয়ান বিউটি প্যাজেন্ট এমআইকিউ প্রতিযোগিতায় ...