Home | ব্রেকিং নিউজ | জেলা প্রশাসকের হস্তক্ষেপে রাজারহাটে এক বিদ্যালয়ের নিয়োগ স্থগিত

জেলা প্রশাসকের হস্তক্ষেপে রাজারহাটে এক বিদ্যালয়ের নিয়োগ স্থগিত

কুড়িগ্রাম প্রতিনিধি : জাতীয় সংসদ নির্বাচন আচরন বিধিমালা গোপন করে কুড়িগ্রামের রাজারহাট উপজেলার সিংগারারডাবরী হাট দ্বিমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা গ্রহনের চেষ্টা জেলা প্রশাসকের হস্তক্ষেপে স্থগিত করা হয়েছে।

জানা গেছে, বুধবার বিকেলে কুড়িগ্রাম সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সিংগারারডাবরী হাট দ্বিমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক পদে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা কমিটি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও ডিজি’র প্রতিনিধিকে ম্যানেজ করে নির্বাচনী আচরন বিধি সংক্রান্ত পরিপত্র গোপন রেখে নিয়োগ পরীক্ষা শুরু করে। এসময় দু-একজন প্রার্থী পরীক্ষার খাতায় নাম লিখলেও প্রশ্নপত্র বিতরনের পূর্বেই কুড়িগ্রাম জেলা প্রশাসকের হস্তক্ষেপে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ২৬ নভেম্বর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন) প্রফেসর মোহাম্মদ শামসুল হুদা স্বাক্ষরীত “কোন প্রতিদ্বন্ধী প্রার্থী কোন শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদে পূর্বে সভাপতি বা সদস্য হিসাবে নির্বাচিত বা মনোনীত হইয়া থাকিলে বা তদকর্তৃক কোন মনোনয়ন প্রদত্ত হইয়া থাকিলে নির্বাচন পূর্ব সময়ে তিনি বা তদকর্তৃক মনোনীত ব্যক্তি উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের কোন সভায় সভাপতিত্ব বা অংশ গ্রহন করিবেন না অথবা উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের কোন কাজে জড়িত হইবেন না” পরিপত্র জারী করা হয়। শিক্ষা মন্ত্রণালয় ও একই ধরনের নির্দেশনা প্রদান করে। এছাড়া জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনা ও কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য মৃত্যুর পরও তার প্রতিনিধি হিসেবে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য থাকা নিয়ে জটিলতা দেখা দেয়।

উল্লেখ্য এর আগে ঐ এলাকার রোকনুজ্জামান রোকন নামের এক ব্যক্তি রাজারহাট সহকারী জজ আদালতে ১১জনকে বিবাদী করে একটি অন্য মোকদ্দমা দায়ের ও অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করে। এই আবেদনের প্রেক্ষিতে গত ১ নভেম্বর শুনানী শেষে রাজারহাট সহকারী জজ আদালতের বিচারক আরিফুর রহমান উক্ত পদ দু’টিতে নিয়োগ কার্যক্রম বন্ধ রাখতে অন্তবর্তী কালীন নিষেধাজ্ঞার আদেশ প্রদান করেন। এরই প্রেক্ষিতে প্রথম দফায় গত ২ নভেম্বর নিয়োগ পরীক্ষা গ্রহনের জন্য প্রার্থীদের প্রবেশপত্র সরবরাহ করা হলেও আদালতের নিষেধাজ্ঞার কারনে নিয়োগ কার্যক্রম স্থগিত করা হয়েছিল। কিন্তু পরবর্তীতে বাদীর অনাপত্তির কারনে নিয়োগ স্থগিতাদেশ বাতিল হয়।

এবিষয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আইয়ুব আলী জানান, নির্বাচন আচরন বিধি সংক্রান্ত শিক্ষা অধিদপ্তর ও শিক্ষা মন্ত্রনালয়ের নতুন পরিপত্র জারী হওয়ায় ডিজি’র প্রতিনিধির নির্দেশে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: আশরাফুজ্জামান সরকার বলেন, ডিজি’র প্রতিনিধির অনিচ্ছার কারনে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়।

কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন জানান, অভিযোগের ভিত্তিতে নির্বাচনের পরে নিয়োগ কার্যক্রম পরিচালনার নির্দেশ প্রদান করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ড. কামাল কর ফাঁকি দিয়েছেন কিনা খতিয়ে দেখছে এনবিআর

স্টাফ রির্পোটার : জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন ...

মেয়েদের সব ক্ষেত্রে সুযোগ দিতে হবে : প্রধানমন্ত্রী

স্টাফ রির্পোটার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মেয়েদের সব ক্ষেত্রে সুযোগ দিতে হবে। ...