ব্রেকিং নিউজ
Home | জাতীয় | জুনের মধ্যে ৬৫০টি নতুন ট্যাক্সিক্যাব নামছে

জুনের মধ্যে ৬৫০টি নতুন ট্যাক্সিক্যাব নামছে

obaidul-kaderস্টাফ রিপোর্টার : বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) ও যোগাযোগ মন্ত্রণালয়ের সমন্বয়ে ঢাকা ও বন্দরনগরী চট্টগ্রামের সড়কে আগামী জুন মাসের মধ্যে ৬৫০টি নতুন ট্যাক্সিক্যাব নামছে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

এর মধ্যে প্রথম অবস্থায় শীতাতপ নিয়ন্ত্রিত নতুন এ ট্যাক্সিক্যাবগুলোর মধ্যে ৪৭টি গাড়ি রাজধানীর রাস্তায় নামানো হবে। বাকিগুলো জুনের মধ্যে নামানো হবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার রাজধানীর এলেনবাড়ির বিআরটিএ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

বিআরটিএ সূত্র জানায়, অনুমোদন পাওয়া কোম্পানিগুলো সরকারের কাছে কিলোমিটার প্রতি ৬০ টাকা ভাড়া দাবি করেছে। কিন্তু সরকার তাদের প্রস্তাবিত ভাড়া কমিয়ে কিলোমিটার প্রতি ৩৪ টাকা ধার্য্য করে। তবে এর মধ্যে প্রথম ২ কিলোমিটারের ভাড়া পড়বে ১শ টাকা। তবে সরকারের নির্ধারিত এমন ভাড়াকে ‘গলাকাটা ভাড়া’ বলে দাবি করছেন অনেকেই।

ওবায়দুল কাদের বলেন, রাজধানী ও এর আশাপাশের জেলাগুলোতে চলাচলের জন্য ৫শ ও চট্টগ্রামের জন্য ১৫০টি নতুন ট্যাক্সিক্যাবের অনুমোদন দেয়া হয়েছে। এ গাড়িগুলো যাত্রী বহন করবে। রাজধানীর ৫শ গাড়ির মধ্যে তমা কনস্ট্রাকশন নামে একটি কোম্পানির অধীনে থাকবে ২৫০টি এবং সেনাকল্যাণ সংস্থার ২৫০টি। চট্টগ্রামের ১৫০টি গাড়িও থাকবে সেনাকল্যাণ সংস্থার অধীনে।

প্রথম অবস্থায় বৈশাখ মাসে যে ৪৭টি গাড়ি রাস্তায় নামানো হবে এর মধ্যে ১৯টি গাড়ি তমা কনস্ট্রাকশনের ও বাকি ২৮টি থাকবে সেনাকল্যাণ সংস্থার।

তিনি বলেন, নতুন এ গাড়িগুলো পহেলা বৈশাখ অথবা এর দু’একদিন পর রাস্তায় নামানো হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগুলো উদ্বোধন করার কথা রয়েছে।

ইতিমধ্যে আমদানিকৃত গাড়িগুলো চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে। আগামী ৩০ মার্চের মধ্যেই গাড়িগুলো কোম্পানির হাতে এসে পৌঁছবে। জাপানের টয়োটা কোম্পানির তৈরি এই গাড়িগুলোর দাম ১৫ থেকে ২০ লাখ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অসাধু ব্যবসায়ীদের জন্য পেঁয়াজের দাম কমছে না :ওবায়দুল কাদের

স্টাফ রির্পোটার :  ক্রয়ক্ষমতা বেড়ে যাওয়ায় চাল ও পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম ...

আজ বিকাল চারটায় আওয়ামী লীগের জাতীয় কমিটির সভা

স্টাফ রির্পোটার : বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের জাতীয় কমিটির সভা আজ ...