Home | প্রযুক্তি বিশ্ব | জুকারবার্গের পোস্ট ডিলিট করেছে ফেসবুক

জুকারবার্গের পোস্ট ডিলিট করেছে ফেসবুক

প্রযুক্তি ডেস্ক : সামাজিক যোগাযোগমাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠান ফেসবুক বলছে, তারা ভুলবশত প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জুকারবার্গের পুরনো কিছু পোস্ট ডিলিট করেছে। এর মধ্যে ২০০৭ থেকে ২০০৮ সালের কিছু পোস্ট ছিল।

তবে মার্কিন এই কোম্পানির একজন মুখপাত্র বলেছেন, ফেসবুক নিয়ে জুকারবার্গের পুরনো অনেক পোস্ট কোম্পানিটির নিউজরুম এবং ব্লগে এখনো দেখা যেতে পারে।

ফেসবুকের ওই মুখপাত্রের বরাত দিয়ে সিনেট এক প্রতিবেদনে বলছে, কয়েক বছর আগে কারিগরি ত্রুটির কারণে ভুলবশত জুকারবার্গের কিছু পোস্ট ডিলিট হয়ে গেছে। এসব পোস্ট পুনরুদ্ধারের জন্য প্রচুর কাজ করতে হবে; তবে সফল হওয়ার নিশ্চয়তা নেই। যে কারণে আমরা এটি করিনি।

ঠিক কতগুলো পোস্ট ডিলিট হয়ে গেছে সেব্যাপারে তারা কিছু জানেন না বলে জানিয়েছেন ওই মুখপাত্র। তবে মুছে যাওয়া এই পোস্টের সংখ্যা উল্লেখযোগ্যসংখ্যক হতে পারে।

গত কয়েক বছরে ঠিক কতগুলো পোস্ট ডিলিট হয়ে গেছে; তা হিসাব করে বের করা কঠিন বলে জানিয়েছেন তিনি। ২০০৮ সালে ম্যাসেঞ্জারে পাঠানো জুকারবার্গের কিছু বার্তাও ডিলিট হয়ে যায়। বহুল আলোচিত সনি পিকচার্স হ্যাকিংয়ের ঘটনার পর ২০১৪ সালে নির্বাহীদের অভ্যন্তরীণ যোগাযোগের ক্ষেত্রে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে ফেসবুক।

সূত্র : বিজনেস ইনসাইডার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আরব আমিরাতকে হারিয়ে শুভ সূচনা বাংলাদেশি মেয়েদের

ক্রীড়া ডেস্ক : ঝড়ের বেগে আক্রমণ। ৩১ মিনিটের মধ্যে ২ গোল। ধরেই নেয়া ...

গাইবান্ধায় ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় ব্যাটারিচালিত একটি ইজিবাইকের ধাক্কায় শারমিন (৮) ...